বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন

বাংলাদেশের সাবেক কোচ জর্জ কোটান মারা গেছেন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৪২ am

বাংলাদেশ জাতীয় ফুটবল দল ও ঢাকা আবাহনী লিমিটেডের সাবেক প্রধান কোচ জর্জ কোটান আর বেঁচে নেই। লাল-সবুজের জার্সিধারীদের দায়িত্ব নিতে ২০০০ সালে প্রথমবার ঢাকায় আসেন হাঙ্গেরিয়ান জর্জ কোটান। তার কোচিংয়ে ২০০৩ সালে প্রথম ও একমাত্র সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জিতেছিল বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ৭৬ বছর বয়সে পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেরার দেশে পাড়ি জমান সাবেক এই টাইগার কোচ। বাংলাদেশের প্রতি প্রবল টান ছিল কোটানের। নানান সময়ে এদেশের প্রতি গভীর অনুরাগের কথাও জানিছিলেন সাবেক এই কোচ।

বাংলাদেশের ফুটবলের সঙ্গে জর্জ কোটানের সম্পর্কটা বেশ নিবিড়। ২০০৩ সালে একমাত্র সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের শিরোপা জেতান কোটান। সেই বছর জাতীয় দলের দায়িত্ব ছেড়ে মুক্তিযোদ্ধা ক্রীড়া সংসদের দায়িত্ব নেন। দায়িত্ব পেয়েই ক্লাবকে ফেডারেশন কাপের শিরোপা জেতান হাঙ্গেরিয়ান-অস্ট্রিয়ান এই কোচ। ২০০৯-১০ সালে পাকিস্তান ফুটবল দলেরও দায়িত্ব পান কোটান।

২০১৪ সালে আবারও বাংলাদেশে ফেরেন জর্জ কোটান। ঢাকায় ফিরে আসেন আবহানীর দায়িত্ব নিয়ে। কিছুদিন ধাকার পর চলে যান নিজ দেশে। স্ত্রীকে সঙ্গে নিয়ে আবারও ঢাকায় এসে ২০১৬ পর্যন্ত আবাহনীর দায়িত্ব পালন করেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD