বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৩০ অপরাহ্ন

বাংলাদেশি বংশোদ্ভূত জাহিন কোরআন প্রতিযোগিতায় প্রথম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মে, ২০২৪ ১১:২৩ am

অস্ট্রেলিয়ার সিডনিতে কোরআন প্রতিযোগিতায় প্রথম হয়েছে বাংলাদেশি বংশোদ্ভূত ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার কিশোর ফারহান জাহিন। ফলে তিনি পেয়েছেন তিন হাজার ডলারসহ ন্যাশনাল চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড। প্রতিযোগিতায় দ্বিতীয় হয়েছেন ভিক্টোরিয়া স্টেটের হাফসা বতুল এবং তৃতীয় হয়েছেন সালমান মোহাম্মদ।

শনিবার (১৮ মে) সিডনির ব্যাংকসটাউনের ব্রায়ান ব্রাউন থিয়েটারে দেশটির ছয়টি রাজ্য থেকে আগত বিপুল সংখ্যক স্কুলশিক্ষার্থীদের মধ্যে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পর বিকেলে পুরস্কার বিতরণ করা হয়েছে।

কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় বয়সভিত্তিক বিভিন্ন গ্রুপে প্রায় দুই হাজার প্রতিযোগী অংশ নেয়। একই প্রতিযোগিতায় দুই পারা কোরআন মুখস্ত করায় অংশ নেয় ৩৫০ জনেরও বেশি প্রতিযোগী।

রমজান মাসে পুরো অস্ট্রেলিয়ায় প্রায় ৫০টি ইসলামিক শিক্ষাপ্রতিষ্ঠান এবং ৩০টি মসজিদ এ প্রতিযোগিতায় যুক্ত ছিল। আর বিচারক ও আয়োজক হিসেবে ছিলেন ৭০ জনেরও বেশি ধর্মীয় ব্যক্তিত্ব এবং ইমাম।

প্রতিটি রাজ্য থেকে তাজবিদসহ পবিত্র কোরআন শরীফের দুই পারা মুখস্ত তেলাওয়াতের প্রতিযোগিতায় বিজয়ী তিনজনকে জাতীয় কোরআন তেলাওয়াত প্রতিযোগিতায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হয়।

উল্লেখ্য, প্রবাসী মুসলিমদের সামাজিক সংগঠন ইসলামিক প্র্যাকটিস অ্যান্ড দাওয়াহ সার্কেলের (আইপিডিসি) অধীনে শিক্ষাপ্রতিষ্ঠান আল তাজকিরাহ ইনস্টিটিউট দ্বিতীয়বারের মতো চলতি বছরের পবিত্র রমজান মাসে পুরো অস্ট্রেলিয়ায় শিশু-কিশোরদের জন্য কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD