রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:৩২ অপরাহ্ন

বরখাস্ত হলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩ ৬:৩৬ am

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের মামলা নিয়ে বিশ্বনেতাদের বিবৃতির সপক্ষে বক্তব্যের জেরে বরখাস্ত হলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়া। কিছুক্ষণের মধ্যেই তার বরখাস্তসংক্রান্ত প্রজ্ঞাপনটি জারি করা হবে।

বিষয়টি নিশ্চিত করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো, রেজাউল করিম দেশ রূপান্তরকে বলেন, বরখাস্তসংক্রান্ত প্রজ্ঞাপনটি আর কিছুক্ষণের মধ্যেই দেওয়া হবে।

প্রসঙ্গত, ড. ইউনূসের বিরুদ্ধে চলমান মামলার বিচারে উদ্বেগ ও বিচার কার্যক্রম স্থগিতের অনুরোধ জানিয়ে বিশ্ব নেতাদের খোলা চিঠি ও বিবৃতির বিষয়ে পাল্টা প্রতিবাদ বিবৃতিতে স্বাক্ষর করবেন না বলে গত সোমবার গণমাধ্যমে বক্তব্য দেন আইন কর্মকর্তা এমরান। তিনি বলেন, ড. ইউনূসকে বিচারিক হয়রানি করা হচ্ছে। এ নিয়ে বিশ্বনেতাদের উদ্বেগ ও বিবৃতি সঠিক।

তার দাবি ছিল, পাল্টা বিবৃতিতে স্বাক্ষর করতে তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। এমরানের এমন বক্তব্যে তোলপাড় শুরু হয়। পাল্টা বিবৃতি বা স্বাক্ষরের বিষয়ে অ্যাটর্নি জেনারেল কার্যালয় থেকে আইন কর্মকর্তাদের কোনো নির্দেশনা দেওয়া হয়নি বলে জানান অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন।

মঙ্গলবার ডিএজি এমরানের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দেন আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। আইনমন্ত্রী বলেছেন, আইন কর্মকর্তা এমরান শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়টি দেখবেন।

অন্যদিকে অ্যাটর্নি জেনারেল বলেছেন, কোনো একটি পক্ষকে খুশি করতে এমন বক্তব্য দিয়েছেন আইন কর্মকর্তা। তার বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেবে আইন মন্ত্রণালয় (সলিসিটর বিভাগ)

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD