শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

ফের টেকনাফ সীমান্তের ওপারে গোলাগুলি-বিস্ফোরণের শব্দ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ মার্চ, ২০২৪ ১১:২৬ am

কয়েক দিন শান্ত থাকার পর কক্সবাজারের টেকনাফ সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে আবারও গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। রোববার (১৭ মার্চ) রাত থেকে সোমবার (১৮ মার্চ) সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে টেকনাফ সীমান্তের হ্নীলা ইউনিয়নের চৌধুরীপাড়া ও সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ এলাকা থেকে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

জনপ্রতিনিধিসহ স্থানীয়রা জানিয়েছেন, হ্নীলার চৌধুরীপাড়া ও সাবরাংয়ের শাহপরীরদ্বীপ সীমান্তের ওপারে থেমে থেমে গোলাগুলির পাশাপাশি অন্তত ২০ থেকে ৩০টি মর্টার শেল বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে এপারে ফের আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয়রা দাবি করছেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু শহরের উত্তরে নাকপুরা এলাকা এবং পূর্বে ধনখালী, হাসুরাতা, নাইক্ষ্যংদিয়া, গর্জনদিয়া ও সংক্ষদাবিল এলাকায় চলমান সংঘাতই এসব বিস্ফোরণের কারণ।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত বিভিন্ন সময়ে আমার ইউনিয়নের হ্নীলা চৌধুরীপাড়া এলাকা থেকে গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এতে নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে। তবে নাফ নদীতে যারা মাছ ধরতে যায় তাদের সতর্ক করা হয়েছে।

সাবারাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর হোসেন বলেন, শাহপরীরদ্বীপ এলাকা থেকে ওপারে ব্যাপক গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা যায়। নাফ নদীতে যারা মাছ ধরছিলেন তারা প্রাণ ভয়ে পালিয়ে আসেন। জেলেদের আতংক কাটছে না। বেশ কয়েকদিন সীমান্ত শান্ত ছিল।

এ বিষয়ে জানতে বিজিবির টেকনাফ ব্যাটালিয়নের অধিনায়ক কমান্ডার লে. কর্নেল মহিউদ্দীন আহমেদের মুঠোফোন একাধিক বার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD