রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:৪৮ অপরাহ্ন

ফাইনালের আগে লঙ্কান শিবিরে চোটের হানা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ১০:৪৩ am

এশিয়া কাপ শুরুর আগে থেকেই একের পর এক চোটের কারণে দলের গুরুত্বপূর্ণ তারকাদের হারিয়েছে শ্রীলঙ্কা। সেই হারানোর তালিকায় সবচেয়ে বড় নাম দুর্দান্ত ফর্মে থাকা অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা। এর আগে চোটে পড়ে পুরো টুর্নামেন্ট থেকে ছিটকে যান দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা ও লাহিরু কুমারা। এবার একইভাবে মহেশ থিকশানাও ফাইনালের আগে দল থেকে ছিটকে গেছেন।

পাকিস্তানের বিপক্ষে দারুণ এক জয় নিয়ে ফাইনালে জায়গা করে নেয় স্বাগতিক লঙ্কানরা। ওই ম্যাচটিতে হ্যামস্ট্রিংয়ে চোটে পান ২৩ বছর বয়সী স্পিনার থিকশানা। যা তাকে ছিটকে দিয়েছে এশিয়া কাপ থেকে, তবে আগামী মাসে ভারতের মাটিতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে তাকে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) মেডিকেল কমিটির প্রধান প্রফেসর অর্জুনা ডি সিলভা জানিয়েছেন, ‘এমআরআই স্ক্যানে দেখা গেছে, চিড় রয়েছে। তবে বড় কোনো চিড় নয়। যদিও ক্লিনিক্যালি থিকশানা ঠিক আছে। সে চলাফেরা করতে পারছে এবং খুব বেশি ব্যথা নেই। নিঃসন্দেহে সে বিশ্বকাপের জন্য প্রস্তুত থাকবে।’

জানা গেছে, থিকশানার চোটটি তৃতীয় গ্রেডের। একই গ্রেডের চোট পেয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও। তবে ফাইনালে অবশ্যই তাকে খেলাবে লঙ্কানরা। অন্যদিকে, থিকশানার পরিবর্তে দলে নেওয়া হয়েছে অফব্রেক স্পিনার সাহান আরাশিগেকে। এখনও এই স্পিনারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। সে কারণে ফাইনালের একাদশে দেখা যেতে পারে আগেই স্কোয়াডে থাকা লেগ স্পিনার দুশান হেমন্তকে।

এবারের এশিয়া কাপে চোট লঙ্কানদের বেশ ভোগাচ্ছে। সেই তালিকায় থিকশানার নাম যোগ হওয়াটা তাদের জন্য বেশ দুশ্চিন্তারই বলা চলে। চলমান আসরে এখন পর্যন্ত ৫ ম্যাচে ৮ উইকেট নিয়েছেন থিকশানা। সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তিনি সাত নম্বরে আছেন। তবে ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে প্রতিপক্ষকে চাপে রাখার বেশ ভূমিকা ছিল এই স্পিনারের।

আগামীকাল (রোববার) বিকেল সাড়ে ৩টায় এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে ভারত-শ্রীলঙ্কা। এর আগে ভারত সর্বোচ্চ ৭ বার এবং লঙ্কানরা চ্যাম্পিয়ন হয়েছে ৬ বার।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD