সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:১১ পূর্বাহ্ন

প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪ ১০:৫৭ am

প্রাথমিকের শূন্য পদে নিয়োগের পদক্ষেপ নিতে মন্ত্রণালয়কে সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২৮ এপ্রিল) জাতীয় সংসদে দ্বাদশ জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠকে এ সুপারিশ করেন। বৈঠকে সভাপতিত্ব করেন মো. আফতাব উদ্দিন সরকার। কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী রুমানা আলী, আহমেদ ফিরোজ কবির, এস এম শাহজাদা, এইচ এম বদিউজ্জামান, নিলুফার আনজুম, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী, গোলাম সরোয়ার টুকু এবং মোসা. ফারজানা সুমি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে প্রাথমিক ও গণশিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৪) বাস্তবায়ন অগ্রগতি; অবকাঠামোসহ বিভিন্ন নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি এবং স্কুল ফিডিং প্রোগ্রাম/মিড ডে মিল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও জাতির কল্যাণ এবং প্রচণ্ড দাবদাহ থেকে মুক্তির জন্য মোনাজাত পরিচালনা করা হয়।

গত ২০ এপ্রিল আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২৩ এর ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সুষ্ঠুভাবে সম্পন্ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কৃতিত্বের জন্য মন্ত্রণালয়কে অশেষ ধন্যবাদ জ্ঞাপন করা হয়।
পঞ্চম প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৫) আগামীতে বাস্তবায়নের জন্য কি কি পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে প্রতিমন্ত্রী কমিটিকে সে বিষয়ে পরামর্শ প্রদান করা জন্য অনুরোধ করেন।

বৈঠকে দেশের প্রাথমিক বিদ্যালয়ের শূন্য পদে নিয়োগের পদক্ষেপ নেওয়ার জন্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানানো হয় এবং তা দ্রুত নিষ্পত্তি করার জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার, মুজিব কর্নার, খেলার মাঠ এবং সীমানা প্রাচীর নির্মাণে সংশ্লিষ্ট স বাকে সহযোগিতা করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া, দেশের প্রাথমিক বিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান/নির্মাণাধীন ভবন পরিদর্শন করার জন্য কমিটির সদস্য এস. এম. শাহজাদাকে আহ্বায়ক করে এইচ.এম.বদিউজ্জামান, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এবং গোলাম সরোয়ার টুকু এর সমন্বয়ে একটি সাব-কমিটি গঠন করা হয়।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD