বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৩৯ পূর্বাহ্ন

প্রধান বিচারপতিকে তরবারি উপহার দিলেন ডিবিপ্রধান হারুন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ১০:০৯ am

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে তরবারি উপহার দিয়েছেন বৃহত্তর ময়মনসিংহ সমিতি ঢাকার সাধারণ সম্পাদক ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন অর রশীদ।

বুধবার বিকালে বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা আয়োজিত এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের শেখ ফজিলাতুন নেছা মুজিব মিলনায়তনে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের হাতে তরবারি তুলে দেন ডিবিপ্রধান।

এ সময় হারুন অর রশীদ বলেন, ময়মনসিংহ জেলা ৬টি বিভাগে বিভক্ত হয়েছে। এ ছয়টি জেলাকে নিয়ে বৃহত্তর ময়মনসিংহ রূপান্তর হলেও ইতিহাস, শিল্প, সমৃদ্ধজীবন সংস্কৃতির অবিনাশী প্রেক্ষাপটের ব্যপ্তি এবং বিশালতায় একই সূত্রে গাঁথা। এ মিলন বন্ধনকে আরও বেগবান করার জন্য বৃহত্তর ময়মনসিংহের স্বপ্ন যাত্রা শুরু হয়েছিল।

তিনি বলেন, বৃহত্তর মংমনসিংহের অনেক কৃতি সন্তান এখানে উপস্থিত আছেন। আমাদের গর্বের ও অহংকারের নবনিযুক্ত প্রধান বিচারপতি ওবায়দুল হাসানসহ একজন ব্যক্তিত্ব সম্পন্ন মানুষ। যিনি বৃহত্তর মংমনসিংহের কৃতি সন্তান।

এ সময় প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেন, অধিকাংশ আইনের বই ইংরেজিতে। ১৯৮৪ সালের পর থেকে আইন বাংলাদেশে প্রণীত হচ্ছে সবই বাংলায়। এর আগে যত আইন আছে সে আইনগুলো ইংরেজিতে। ইংরেজিতে আইন বাংলায় তর্জমা করা এটা কঠিন কাজ নয়। তবে তত সহজও নয়। কারণ আইনের ভাষাগুলো একটু ভিন্ন রকম।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD