শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

প্রকল্প এলাকায় পিডি’র অবস্থান বাধ্যতামূলক করতে হবে: সংদীয় কমিটি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১০ মার্চ, ২০২৪ ১০:৩৮ am

বস্ত্র ও পাট এবং রেলপথ মন্ত্রণালয়ের আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পগুলোর ধীরগতিতে সংসদীয় কমিটি ক্ষোভ প্রকাশ করেছে। সেই সঙ্গে আগামী একমাসের মধ্যে এই দুই মন্ত্রণালয়ের প্রকল্পগুলোর অগ্রগতির তথ্য দিতে বলেছে জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি।

রোববার (১০ মার্চ) সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত কমিটি’র প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে কমিটির সভাপতি ক্যাপ্টেন (অব.) এ বি তাজুল ইসলাম সভাপতিত্ব করেন। কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সালমান ফজলুর রহমান, মো. মাহবুবউল আলম হানিফ, মোহাম্মদ নজরুল ইসলাম, প্রাণ গোপাল দত্ত, অপরাজিতা হক এবং মো. শাহরিয়ার আলম অংশগ্রহণ করেন।

বৈঠকে উপস্থিত সদস্যরা, বস্ত্র ও পাট মন্ত্রণালয়, রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের পরিচিতি পর্ব শেষে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর অধীন দপ্তরগুলোর সার্বিক কার্যক্রম এবং চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরা হয়।

বৈঠকে বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পগুলোর কাজের ধীরগতিতে ক্ষোভ প্রকাশ এবং ব্যয় বৃদ্ধিরোধে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করতে সংসদীয় কমিটি থেকে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়। বৈঠকে একজন প্রকল্প পরিচালককে একাধিক প্রকল্পের দায়িত্ব না দেওয়া এবং পিডিকে প্রকল্প এলাকায় সার্বক্ষণিক অবস্থান বাধ্যতামূলক করার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে। এছাড়া, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়ের চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলোর বাস্তবায়ন অগ্রগতির সর্বশেষ হালনাগাদ তথ্য উপাত্ত আগামী একমাসের মধ্যে কমিটির কাছে দিতে নির্দেশ দেওয়া হয়।

বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ, রেলপথ মন্ত্রণালয় এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবরা, বিভিন্ন সংস্থা প্রধানরা, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং রেলপথ মন্ত্রণালয়সহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD