শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

‘পোশাকশিল্প নিয়ে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা’

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩ ৯:২১ am

বেতন বৃদ্ধির আন্দোলনের নামে পোশাকশিল্প নিয়ে সহিংসতা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বুধবার (১ নভেম্বর) সকালে রংপুরের নবীগঞ্জে অপু মুনশি ক্যানসার হাসপাতাল পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, পোশাক শ্রমিকদের বেতন বৃদ্ধি নিয়ে মালিক ও শ্রমিকদের সঙ্গে আলোচনা চলছে। পার্শ্ববর্তী দেশগুলোর মজুরি কাঠামো যাচাই করা হচ্ছে। আশা করি, চলতি বছরের ডিসেম্বরের শুরুতে তা কার্যকর হবে।

তিনি বলে, দেশে অনেক সরকার ক্ষমতায় বসলেও শুধুমাত্র আওয়ামী লীগ সরকার পোশাক শ্রমিকদের নিয়ে ভেবেছেন। এ নিয়ে প্রধানমন্ত্রীর সদিচ্ছা আছে। ১৬০০ টাকার বেতন নিয়ে গেছেন ৮ হাজারে। এবারও সম্মানজনক বেতন বৃদ্ধির আশা করছি।

টিপু মুনশি বলেন, বর্তমানে যারা বিশৃঙ্খলা করছেন তারা উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এমনটি করছেন। আমরা সিদ্ধান্ত নিয়েছি, এরপর যে কারখানায় অরাজকতা চলবে, সেটি বন্ধ করে দেব।

নিত্যপণ্যের বাজার প্রসঙ্গে বাণিজ্যমন্ত্রী বলেন, ১৫ কোটি ডিম আমদানির বিষয়টি চূড়ান্ত হলেও কিছু টেকনিক্যাল কারণে তা পিছিয়েছে। আশা করছি দু-এক দিনের মধ্যে ডিম আমদানি হবে। এ ছাড়া ভারত পেঁয়াজ রপ্তানিতে দর বেঁধে দিয়েছে। এরপর আবার ট্যাক্স আছে। এর ফলে ভারতীয় পেঁয়াজ দেশে পৌঁছে ১১০-১১৫ টাকা হয়ে যায়। এ ছাড়া দেশি পেঁয়াজের মজুত প্রায় শেষের দিকে। নতুন পেঁয়াজ না ওঠা পর্যন্ত আরও একমাস একটু কষ্ট হবে। তবে আলু আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা আমদানির জন্য আসবেন তাদের সহায়তা করা হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD