রবিবার, ০১ অক্টোবর ২০২৩, ০৭:১৪ অপরাহ্ন

পোল্যান্ডের জাতীয় নির্বাচনে মনোনয়ন পেলেন বাংলাদেশি মাহবুব

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩ ৫:২৯ am

পোল্যান্ডের আসন্ন জাতীয় নির্বাচনে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি মাহবুব সিদ্দিকী। তিনি বর্তমান বিরোধীদল প্লাটফর্মা অবিভাতেসকা থেকে মনোনয়ন পেয়েছেন। এবারই প্রথম কোনো বিদেশি প্রার্থীকে রাজধানী ওয়ারশরের মতো গুরুত্বপূর্ণ আসন থেকে সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়ন দিল দলটি।

আগামী ১৫ই অক্টোবর পোল্যান্ডের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে রাজধানী ওয়ারশতে সিটি কাউন্সিলর নির্বাচিত হয়ে দেশটিতে নতুন ইতিহাস সৃষ্টি করেছিলেন মাহবুব সিদ্দিকী।

মাহবুব সিদ্দিকী জানান, তিনি বা তার দল ক্ষমতায় গেলে অভিবাসন, নাগরিক অধিকার, সংখ্যালঘু, বয়স্ক, নারী ও শিশুদের অধিকার নিয়ে কাজ করবেন। পাশাপাশি বাংলাদেশ ও পোল্যান্ডের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের আরও উন্নয়নে কাজ করবেন তিনি।

১৯৭৬ সালে চট্টগ্রামের আগ্রাবাদে জন্মগ্রহণ করেন মাহবুব সিদ্দিকী। গত ১৮ বছর ধরে পোল্যান্ডের রাজধানী ওয়ারশতে পরিবার নিয়ে বসবাস করেন তিনি। ২০০৯ সালে প্লাটফর্মা অবিভাতেসকা দলে যোগ দেন মাহবুব। তিনি দলের স্বাস্থ্য ও পরিবার কমিটির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও সংস্কৃতি ও ক্রীড়া কমিটি, পরিবেশ সুরক্ষা কমিটি এবং শিক্ষা কমিটির সদস্য হিসেবেও কাজ করেছেন।

উল্লেখ্য, ২০০৫ সালে ইউরোপের প্রথম বাংলাদেশি ডা. হিউবার্ট রঞ্জন কস্তা পোল্যান্ডের জার্মান সীমান্ত এলাকা ব্রসলাভ শহর থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ডা. হিউবার্ট রঞ্জন কস্তা বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধা ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD