বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

পিসিবির প্রধান নির্বাচকের দায়িত্বে তৌসিফ আহমেদ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩ ৬:৪৪ am

ক্রিকেটারদের একটি এজেন্ট কোম্পানির অংশীদারের অভিযোগে বিশ্বকাপের মাঝপথেই পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ান ইনজমাম-উল-হক। একই সঙ্গে জুনিয়র নির্বাচক কমিটি থেকেও পদত্যাগ করেন দেশটির সাবেক এই অধিনায়ক।

গত ৩০ অক্টোবর ইনজামামের পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার তার জায়গায় অন্তবর্তীকালীন প্রধান নির্বাচক হিসেবে দেশটির সাবেক ক্রিকেটার তৌসিফ আহমেদকে নিয়োগ দিয়েছে জাকা আশরাফের নেতৃত্বাধীন পিসিবির ম্যানেজমেন্ট।

তৌসিফের অধীনে নির্বাচক কমিটির প্রথম অ্যাসাইনমেন্ট হবে ভারতে চলমান ওয়ানডে বিশ্বকাপের পর। বিশ্বকাপের পরে অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এ জন্য জাতীয় দল নির্বাচন করাই হবে তৌসিফের প্রথম দায়িত্ব।

তাছাড়া সাবেক ক্রিকেটার ওয়াজাহাতুল্লাহ ওয়াস্তিকে জুনিয়র নির্বাচক কমিটির প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের ক্রিকেট পরিচালনা পর্ষদ। নতুন নিয়োগ পাওয়া দুজনই বর্তমান নির্বাচক কমিটির সদস্য।

এদিকে বিশ্বকাপে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছে পাকিস্তান। যেখানে চার জয়ের বিপরীতে তাদের রয়েছে চার পরাজয়। ০.০৩৬ নেট রান রেট এবং ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে বাবর-রিজওয়ানরা। ১২ নভেম্বর নিজেদের শেষ ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে তারা।

সেমিফাইনালে উঠতে হলে সর্বপ্রথম ইংল্যান্ডের বিপক্ষে বড় জয় পেতে হবে পাকিস্তানকে। একই সঙ্গে নিউজিল্যান্ড এবং আফগানিস্তানকেও হারতে হবে তাদের ম্যাচে। কিউইরা লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে আর আফগানদের প্রতিপক্ষ প্রোটিয়ারা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD