বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৩৩ পূর্বাহ্ন

নিজের বিমানেই আকাশ ভ্রমণ করেন যেসব তারকা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ৯:১৯ am

বিনোদন মিডিয়ায় বড় বড় তারকাদের যাত্রীবাহী বিমানে চড়া অনেকটা বিড়ম্বনার। অনেকে আবার ব্যস্ত শিডিউলের কারণে বিমান কর্তৃপক্ষের বাধাধরা নিয়ম বা নির্দিষ্ট সময়ের মধ্যে বিমানবন্দরে পৌঁছানও তাদের জন্য কষ্টসাধ্য।

তবে যাদের সাধ্য আছে তারা কিন্তু এ বিড়ম্বনা কিংবা নির্দিষ্ট সময়ের গণ্ডির মধ্যে আটকে থাকেন না। আকাশে উড়াল দেন নিজের বিমান নিয়ে, নিজের পছন্দমতো সময়ে।
এ তালিকায় রয়েছে অনেক তারকার নাম। শুধু হলিউড বলিউড নয়, দক্ষিণ ভারতের অনেক তারকাও নিজস্ব বিমান নিয়ে আকাশে ওড়েন। তাদের মধ্যে অন্যতম হলিউডের টম ক্রুজ। তার গলফস্ট্রিম সিক্স নামের জেট বিমানটি দুই ক্রু ও ১৯ যাত্রী নিয়ে উড়তে পারে।

বিমানটিতে নিজের ব্যায়াম করার সামগ্রীও বহন করেন টম। ‘ইন্ডিয়ানা জোন্স’ তারকা হ্যারিসন ফোর্ডও বিমানপ্রেমী। বিমান চালাতেও খুব ভালোবাসেন। তার রয়েছে ব্যয়বহুল ‘সিজে-৩ সাইটেশন জেট’। টিভি উপস্থাপিকা অপরাহ উইনফ্রে ঘুরতে পছন্দ করেন নিজের বোম্বারডিয়ার গ্লোবাল এক্সপ্রেস মডেলের বিমানে।

অভিনেতা জন ট্রাভোল্টা বোয়িং ৭০৭-১৩৮-এর মালিক। এ ছাড়া আছে ছোট-বড় আরও তিনটি বিভিন্ন ধরনের প্লেন। তিনিও একজন অভিজ্ঞ পাইলট। তার ফ্লোরিডার বাড়িতেই বিমান রাখার হ্যাঙারসহ আছে ব্যক্তিগত এয়ার ট্রাফিক কন্ট্রোলিংয়ের ব্যবস্থাও। হলিউড তারকাদের মধ্যে সবচেয়ে বিলাসবহুল বিমানটির মালিক অভিনেতা জিম ক্যারি।

তার বিমানের নাম গলফস্ট্রিম ফাইভ। এটি বিশ্বের সবচেয়ে শক্তিশালী বিমানগুলোর একটি। আর্নল্ড শোয়ার্জনেগারের রয়েছে গলফস্ট্রিম থ্রি নামের বিমান। জ্যাকি চান এমব্রায়ার লেগেসি ৫০০ বিজনেস জেটের মালিক। তার মডেল লেগেসি ৬৫০ বিজনেস জেটও আছে একটি। টিভি অভিনেত্রী কিম কার্দাশিয়ান তো তার ব্যক্তিগত বিমানে আলাদা বেড রুম, মেকআপ রুম, কিচেন সাজিয়ে রেখেছেন।

এবার নজর দেওয়া যাক বলিউডের দিকে। বিগ বি অমিতাভ বচ্চনের ব্যক্তিগত জেট বিমান। অবশ্য শখের বশেই তিনি এটি কিনেছেন। বলিউড কিং ব্যক্তিগত কাজে এবং পরিবার নিয়ে ঘুরে বেড়ানোর জন্য ব্যবহার করেন তার ব্যক্তিগত বিমান। হৃত্বিক রোশনেরও রয়েছে ব্যক্তিগত বিমান। ‘যোধা আকবর’ সিনেমায় শুটিংয়ের আগেই তিনি সেটি কিনেছিলেন।

অক্ষয় কুমার ভারতের বিভিন্ন রাজ্যে শুটিংয়ে গেলে নিজের বিমানে উড়ে যান। তবে ভারতীয় তারকাদের মধ্যে প্রথম বিমান কেনেন অজয় দেবগন। হকার-৮০০ নামক সেই বিমানে করে ভারতের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে মাঝে মধ্যেই উড়াল দেন তিনি।

সাইফ আলী খান ব্যক্তিগত বিমানের মালিক হন ২০১০ সালে। প্রিয়াঙ্কা চোপড়ারও রয়েছে নিজস্ব বিমান। এছাড়া সালমান খান, অনিল কাপুর, শিল্পা শেঠি, হানি সিং, মলি¬কা শেরওয়াত, মাধুরী দিক্ষীতের জেট বিমান আছে বলে শোনা যায়। তবে সেগুলো তারা কখনোই প্রচারের আলোয় আনেননি।

শুধু বলিউড নয়, দক্ষিণ ভারতের তারকাদের কেউ কেউ ব্যক্তিগত বিমানের মালিক। এর মধ্যে আল¬আর্জুন অন্যতম। তিনি ভারতের যেখানেই যান, নিজের বিমানে চড়তেই বেশি পছন্দ করেন। অন্যদিক দক্ষিণের লেডি সুপারস্টার নয়নতারাও নিজের বিমানে চড়তে ভালোবাসেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD