বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:২৩ পূর্বাহ্ন

নিউমার্কেট এলাকায় জলাবদ্ধতার ঘটনায় কারণ দর্শানোর নোটিশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৭ pm

ঢাকার নিউমার্কেট এলাকার জলাবদ্ধতা বৃষ্টি শেষ হওয়ার ২৪ ঘণ্টা পরও নিরসন করতে না পারায় চার কর্মকর্তা-কর্মচারীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

রোববার (২৪ সেপ্টেম্বর) ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাছের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ডিএসসিসির চার কর্মকর্তা-কর্মচারী নিজ দায়িত্ব পালনে ব্যর্থতা ও তদারকিতে গাফিলতি করেছেন। তাই তাদের কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। চার কর্মকর্তা-কর্মচারী হলেন- ডিএসসিসির সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ আসগর, বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মোহাম্মদ সেলিম মিয়া, পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ আবদুন নুর ও পরিচ্ছন্ন পরিদর্শক মোহাম্মদ সোহেল।

এর আগে, বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত হওয়া বৃষ্টিতে রাজধানীতে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্ট হয়। জলাবদ্ধতার কারণে সংশ্লিষ্ট এলাকায় নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হয়েছে। বৃষ্টি শেষ হওয়ার ২৪ ঘণ্টা পরও পানি না নামায় ক্ষোভ প্রকাশ করেছেন নিউমার্কেট এলাকার ব্যবসায়ীরা।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার ঢাকায় প্রায় ১৩৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ভারী বর্ষণে সবচেয়ে বেশি দুর্ভোগের মুখে পড়েছেন নিউমার্কেট, বংশাল, জুরাইন, মাতুয়াইল, মিরপুর-২, দক্ষিণখান, খিলক্ষেত, আশকোনাসহ বেশ কয়েকটি এলাকার বাসিন্দারা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD