বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৬:৫৩ অপরাহ্ন

নিউইয়র্কে বৃষ্টির তাণ্ডবে বাতিল কয়েকশ ফ্লাইট

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৪৫ pm

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভারী বর্ষণের প্রভাবে গতকাল শুক্রবার (২৯ সেপ্টেম্বর) আকস্মিক বন্যার সৃষ্টি হয়। আর এ বন্যার কারণে অঙ্গরাজ্যটির তিনটি স্থানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়।

মাত্র তিন ঘণ্টার ব্যবধানে এক মাসের সমান বৃষ্টিপাত হওয়ার পর রাজ্যের বিভিন্ন অঞ্চল পানিতে তলিয়ে যায়।

এছাড়া অস্বাভাবিক বৃষ্টিপাতের কারণে নিউইয়র্কে কয়েক ফ্লাইট বিলম্ব ও বাতিল হয়েছে।

এমনকি যেসব প্লেন লাগার্ডিয়া বিমানবন্দরের উদ্দেশ্যে আসার পথে আকাশে ছিল সেগুলোও বাধ্য হয়ে প্রায় এক ঘণ্টা বিলম্বে অবতরণ করে। যেসব প্লেনের এই বিমানবন্দরটিতে অন্য বিমানবন্দর থেকে আসার কথা ছিল; কিন্তু আকাশে উড়েনি, সেগুলো সবচেয়ে বেশি বিলম্বের মুখে পড়ে। অপরদিকে বিমানবন্দরটি থেকে প্লেন উঠা বন্ধ ছিল প্রায় ৫০ মিনিট।

স্থানীয় সময় রাত ১১টা পর্যন্ত, লাগার্ডিয়া বিমানবন্দর থেকে ১৫০টি ফ্লাইট বাতিল করা হয়। অপরদিকে বিলম্বের শিকার হয় ১ হাজার ৭০৯টি ফ্লাইট। এছাড়া অন্য বিমানবন্দরগুলো থেকে লাগার্ডিয়া বিমানবন্দরে আসার কথা ৩৭১টি ফ্লাইট বিলম্ব বা বাতিল করা হয়।

এই তুমুল বৃষ্টির কারণে জন এফ কেনেডি বিমানবন্দরেও প্লেন চলাচলে বিঘ্ন ঘটে। এই বিমানবন্দটিতে ১০০টিরও বেশি ফ্লাইট বাতিল করা হয় এবং ২৬৮টি ফ্লাইটের বিলম্ব হয়।

এদিকে বৃষ্টির কারণে যখন রাস্তাঘাট তলিয়ে যায় তখনই নিউইয়র্ক সিটি, লং আইল্যান্ড এবং হাডসন উপত্যকায় দ্রুত জরুরি অবস্থা জারি করেন নিউইয়র্কের গভর্নর ক্যাথি হোচোল।

সূত্র: সিবিএস

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD