বুধবার, ০৭ জুন ২০২৩, ০৮:৪৭ অপরাহ্ন




ধর্মের বাণী সবার মধ্যে পৌঁছে দিতে হবে : শিক্ষামন্ত্রী

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩
  • ৭৮ বার পড়া হয়েছে

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সকল ধর্মই শান্তির শিক্ষা দেয়। সবাই যেন সকল ধর্মের মূলকথাগুলো পালন করে। আর এর অনুভবটা নিজেদের মধ্যে রাখে। আমাদেরকে ধর্মের মূলবাণী সকলের মাঝে পৌঁছে দিতে হবে। সামনে জাতীয় সংসদ নির্বাচন। দেশ অস্থিতিশীল করার জন্য একটি পক্ষ সবসময় কাজ করে। তাই আমাদের সকলকে সচেতন এবং অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সক্রিয় হতে হবে।

বৃহস্পতিবার (২৫ মে) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টায় এই প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি অসম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। আমরা সকল শ্রেণি-পেশার ও ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখবো। আমাদের দেশে সকল ধর্মের মানুষ একত্রে বসবাস করার ঐতিহ্য রয়েছে। আমাদের সম্পর্ক বিনষ্ট করার জন্য কিছু কিছু মানুষ কাজ করে থাকে। তাদের থেকে সচেতন হতে হবে এবং তাদেরকে প্রতিহত করতে হবে।

চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর ইসলামী ফাউন্ডেশনের উপপরিচালক মো. রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা, প্রেস ক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রঞ্জিত রায় চৌধুরী।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD