বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৪২ অপরাহ্ন

দৌলতদিয়ায় ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড়

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪ ১১:৩৪ am

দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার নামে পরিচিত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাস টার্মিনাল এলাকায় ঈদে ঘরমুখো মানুষের উপচে পড়া ভিড় দেখা গেছে। পাটুরিয়া থেকে লঞ্চ ও ফেরিতে নেমে যাত্রীরা টার্মিনাল এলাকায় এসে তাদের গন্তব্যে ছুটছে।

তবে যানবাহন সংকট ও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ তুলেছেন যাত্রীরা। মঙ্গলবার (৯ এপ্রিল) সকাল ১১ টায় দৌলতদিয়া বাস টার্মিনাল এলাকায় এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, পাটুরিয়া থেকে প্রত্যেকটি লঞ্চ অতিরিক্ত যাত্রী নিয়ে ঘাটে ভিড়ছে। এছাড়াও পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে যানবাহনের পাশাপাশি যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে। যাত্রীরা টার্মিনাল এলাকায় এসে বাস, মাহিন্দ্র, থ্রি-হুইলার ও ব্যাটারি চালিত অটোরিকশায় চড়ে তাদের গন্তব্যে পৌছাচ্ছে। এছাড়াও ঢাকা-খুলনা মহাসড়কে প্রাইভেটকার ও মাইক্রোবাসের চাপ বেড়েছে।

শান্তা ইসলাম নামের এক যাত্রী বলেন, ঈদ করতে গ্রামের বাড়ি মাগুরা যাব। ভোগান্তি ছাড়াই ফেরি পার হয়ে দৌলতদিয়া ঘাট পর্যন্ত এসেছি। তবে দৌলতদিয়া ঘাটে এসে যানবাহন পেতে কষ্ট হচ্ছে। এছাড়াও চালকরা অতিরিক্ত ভাড়া দাবি করছে।

রবিউল আলম নামের আরও এক যাত্রী বলেন, গাবতলী থেকে সেলফি পরিবহনে পাটুরিয়া পর্যন্ত এসেছি। ঘাট পার হতে তেমন কোনো অসুবিধা হয়নি। ঈদের সময় একটু ভিড় থাকবেই। তবে এবার ভোগান্তি নেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মোঃ সালাহউদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৭ টি ফেরি চলাচল করছে। ঘাটের সার্বিক পরিস্থিতি বলতে গেলে যাত্রীদের কোন ভোগান্তি নেই। তবে আজ যাত্রীদের চাপ বেড়েছে। যাত্রী ও যানবাহন পারাপারে আমাদের পর্যাপ্ত ফেরির ব্যবস্থা রয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD