বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৩০ পূর্বাহ্ন

দুপুরে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ৫:৩৯ am

বিশ্বকাপের মূল পর্বের লড়াইয়ের আগে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে সোমবার (০২ অক্টোবর) ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। গুয়াহাটির আসাম ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

সাকিব আল হাসান বিহীন প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। ইনজুরির কারণে এ ম্যাচেও সাকিবকে নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

গত ম্যাচে বিশ্রামে থাকা ক্রিকেটারদের এই ম্যাচে খেলাতে পারেন চণ্ডিকা হাথুরুসিংহে। প্রথম ম্যাচে জয় পেয়ে ফুরফুরে থাকা লাল-সবুজ বাহিনী এ ম্যাচেও জয়ের বিকল্প ভাবছে না। তবে পরিসংখ্যানে এগিয়ে ইংলিশরা। এ পর্যন্ত ওয়ানডেতে ২৪ দেখায় ১৯টিতে জয় জজ বাটলার বাহিনীর।

এদিকে আগামী ৫ অক্টোবর থেকে মাঠে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। সময়ের হিসেবে আর মাত্র দুইদিন বাকি বৈশ্বিক এই আসরের। গত বিশ্বকাপের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিশ্বকাপের মূল আসর। আর আগামী ১৯ নভেম্বর পর্দা নামবে এই টুর্নামেন্টের।

অন্যদিকে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ হিসেবে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে প্রতিটি দল। বিশ্বকাপের আগে ভারতের তিন স্টেডিয়ামে ৪ দিনে মোট ১০টি প্রস্তুতি ম্যাচের আয়োজন করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সোমবার একই সময়ে নিউজিল্যান্ড বনাম দক্ষিণ আফ্রিকার প্রস্তুতি ম্যাচও রয়েছে।

প্রস্তুতিপর্বের সব ম্যাচই হচ্ছে দিবারাত্রির সূচিতে। প্রস্তুতি পর্বের ম্যাচগুলোতে ১৫ জনের সবাইকে খেলানোর অনুমতি দেওয়া হয়েছে। আগামী ৩ অক্টোবরের ম্যাচগুলো শেষে ৪ অক্টোবর হবে বিশ্বকাপের ক্যাপ্টেনস ডে। এদিন অংশগ্রহণকারী দলগুলোর অধিনায়কদের পরিচয় করানো হবে।

বিশ্বকাপ ক্রিকেট : প্রস্তুতি ম্যাচ
বাংলাদেশ-ইংল্যান্ড
বেলা ২টা ৩০ মিনিট, টি স্পোর্টস ও গাজী টিভি

নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা
বেলা ২-৩০ মিনিট, স্টার স্পোর্টস ১

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD