বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

দিল্লিতে পাঁচ দিন বন্ধ থাকবে মদ বিক্রি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩ ৫:২৯ am

ভারতের রাজধানী দিল্লিতে পাঁচ দিন মদের দোকান বন্ধ থাকবে। ড্রাই ডে ও জি২০ শীর্ষ সম্মেলন সামনে রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ কারণে দিল্লির মদের দোকানগুলোতে মদপ্রেমীদের ভিড় বাড়তে শুরু করেছে। মদ বিক্রিও বেড়েছে ব্যাপক।

জানা গেছে, বুধবার (৬ সেপ্টেম্বর) থেকে রোববার (১০ সেপ্টেম্বর) পর্যন্ত দিল্লিতে টানা পাঁচ দিন মদের দোকান বন্ধ থাকবে। এর কারণ প্রথমত, কেজরিওয়াল সরকার দিল্লিতে চারটি ড্রাই ডে ঘোষণা করেছে। যার মধ্যে রয়েছে জন্মাষ্টমীও। জন্মাষ্টমীর জন্য আগামী ৬ ও ৭ সেপ্টেম্বর দিল্লিতে মদের দোকান বন্ধ থাকবে।

এরপর জি২০ শীর্ষ সম্মেলন উপলক্ষ্যে কেন্দ্র ও দিল্লি সরকারের পক্ষ থেকে দিল্লির সব বাজার-দোকান, স্কুল-অফিস বন্ধ রাখার নির্দেশনা জারি হয়েছে। তার কারণেই আগামী ৮ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত মদের দোকানগুলো বন্ধ থাকবে।

জি২০ শীর্ষ সম্মেলনের জন্য পুরো দিল্লিতে নয়, বরং জি২০ শীর্ষ সম্মেলন চলাকালে নয়াদিল্লি পুলিশ জেলার অধীন সব মদের দোকান ৮ থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ থাকবে। তবে ৬ ও ৭ সেপ্টেম্বর পুরো দিল্লিতে মদের দোকান বন্ধ থাকবে।

এদিকে, গত এক সপ্তাহে দিল্লি এবং আশপাশের এলাকায় মদের বিক্রি ২০ শতাংশ বেড়েছে। বিশেষ করে ২২ আগস্টের পর মদ বিক্রি অতিরিক্ত বেড়েছে বলে মদ ব্যবসায়ীরা জানান।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD