শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

তাসকিন এলপিএলে খেলার অনুমতি পাবেন কিনা জানালেন পাপন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২২ মে, ২০২৪ ৭:০৭ am

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) নিলাম অনুষ্ঠিত হয়ে গেল গতকাল (মঙ্গলবার)। যেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে দল পেলেন পেসার তাসকিন আহমেদ। নিলামের আগেই বিদেশি আইকন ক্রিকেটার হিসেবে দল পেয়েছিলেন মুস্তাফিজুর রহমান। অর্থাৎ এবারের এলপিএলে দুই টাইগার পেসার দল পেলেন। তবে শেষ পর্যন্ত তারা খেলার অনুমতি পাবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। এ নিয়ে কথা বলেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গতকাল ৫০ হাজার মার্কিন ডলারে কলম্বো স্ট্রাইকার্স দলে যুক্ত হয়েছেন তাসকিন। অনুমতি পেলে প্রথমবারের মতো এলপিএলে খেলতে যাচ্ছেন বাংলাদেশের ডানহাতি এই পেসার। অন্যদিকে ডাম্বুলা থান্ডার্সের হয়ে খেলবেন মুস্তাফিজ। বাংলাদেশি প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ এবার এলপিএলের ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা কিনে নিয়েছে।

এদিকে, তাসকিন গত কয়েক বছরের বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেলেও বিসিবির অনুমতি পাননি। এবার সেই সুযোগটি মিলবে কি না জানিয়েছেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী পাপন, ‘(তাসকিনের ডাক পাওয়া) বড় পাওয়া কি না সেটা নির্ভর করবে বিশ্বকাপের ওপর। ওরা ওখানে কি করে আগে সেটা দেখে নিই। পারফরম্যান্স দেখে বলতে পারব এটা বড় পাওয়া না অন্য কিছু। শুনুন, সবার আগে দেশ, তারপর অন্য জিনিস। আমরা চাই ওরা ওদের শ্রেষ্ঠ খেলাটা খেলুক বাংলাদেশের জন্য। এটা প্রতিটা খেলোয়াড়ের জন্যই বলছি।’

পাপন আরও বলেন, ‘আমাদের এখানে সেরাটা দিক সবাই। এটা জানি চেষ্টা সবাই করে, কিন্তু সবসময় তো আর হয়না। আশা করি তারা তাদের সেরাটা খেলতে পারবে। আর তারপর এলপিএল, আইপিএল যা যা আছে সেখানে খেলবে। এসব টুর্নামেন্টে তারা যত বেশি সুযোগ পাবে, সেটা কিন্তু আমাদের জন্যই ভালো। এতে তারাও খুশি, আমরাও খুশি। কিন্তু দেশের খেলা বাদ দিয়ে নয়।’

উল্লেখ্য, চোটের কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাসকিনের খেলা নিয়ে অনিশ্চয়তা কাটেনি। যদিও টাইগার টিম ম্যানেজমেন্ট বিশ্বকাপের আগেই তার সুস্থ হয়ে ওঠা নিয়ে আশাবাদী। একই কারণে যুক্তরাষ্ট্র সিরিজের দলে নেই এই ডানহাতি পেসার। এর আগে একাধিকবার ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার সুযোগ পেয়েছিলেন তাসকিন। তবে জাতীয় দলের ব্যস্ত সূচি ও চোটের শঙ্কা থাকায় বেশিরভাগ সময়ই তাকে হতাশ হতে হয়েছিল।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD