বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৮:৩৬ অপরাহ্ন

তথ্য পাওয়া মানুষের মৌলিক অধিকার : রাষ্ট্রপতি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ৮:১৭ am

তথ্য অধিকার আইন, এর যথাযথ প্রয়োগ সম্পর্কে তৃণমূল পর্যায়ে মানুষকে জানাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে তথ্য কমিশনকে নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি বলেন, তথ্য পাওয়া মানুষের মৌলিক অধিকার।

রোববার (২৪ সেপ্টেম্বর) সকালে বঙ্গভবনে প্রধান তথ্য কমিশনার ড. আব্দুল মালেকের নেতৃত্বে তথ্য কমিশনের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির কাছে কমিশনের বার্ষিক প্রতিবেদন-২০২২ পেশ করতে গেলে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন।

এসময় তথ্য কমিশনার শহীদুল আলম ঝিনুক ও মাসুদা ভাট্টি উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন সংবাদ ব্রিফিংয়ে জানান, সাক্ষাৎকাকালে প্রধান তথ্য কমিশনার প্রতিবেদনের বিভিন্ন দিক এবং কমিশনের সার্বিক কর্মকাণ্ড সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

এসময় রাষ্ট্রপতি বলেন, তথ্যের অবাধ প্রবাহ মানুষের কল্যাণ প্রসারিত করে এবং দুর্নীতিকে সংকুচিত করে। তাই দুর্নীতি দমনে তথ্য অধিকার আইনের ব্যাপক প্রয়োগের ওপর জোর দেন তিনি।

এছাড়া তথ্য অধিকার আইনের প্রয়োগ আরো বাড়াতে প্রশাসন, সুশীল সমাজের প্রতিনিধি ও সমাজের বিভিন্ন স্তরের মানুষকে সম্পৃক্ত করার কথাও বলেন রাষ্ট্রপ্রধান।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম ও সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD