বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৪৫ অপরাহ্ন

ঢাকা-পাবনা সরাসরি ট্রেন চালু হতে কিছুটা সময় লাগবে: রাষ্ট্রপতি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩ ৫:০৭ am

ঢাকা-পাবনায় ট্রেন চালুর বিষয়টি চূড়ান্ত অনুমোদনের ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে রয়েছে। তিনি রেল কর্তৃপক্ষকে সার্বিক বিষয় বিবেচনা করতে বলেছেন। ট্রেন চালু করতে রেলওয়ের লাভ-লোকসানের একটি বিষয় রয়েছে। কর্তৃপক্ষ সেগুলো বিবেচনা করছে। তাই সেপ্টেম্বরে আপাতত ট্রেন চালু হচ্ছে না, কিছুটা সময় লাগবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে পাবনা সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এসব কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, অনেকে আমাকে ফোন করেছেন। আমিও লেগে আছি। ঢালাররচর-ঈশ্বরদী ও ঈশ্বরদী-ঢাকা ট্রেন চালু রয়েছে। পাবনা-ঢাকা সরাসরি ট্রেন চলাচলে সরকারের লাভ কতটুকু হবে সেটি যাচাই করে দেখা দরকার। প্রধানমন্ত্রী দেশে ফিরেছেন। তিনি বিষয়টি অবশ্যই পজেটিভলি দেখবেন। তার অনুমোদন পেলে ট্রেন চালু হবে।

মো. সাহাবুদ্দিন বলেন, পাবনাবাসীর অনেক চাওয়া রয়েছে। গত ১৫ বছরে অনেক চাওয়া পূরণ হয়নি। তাই পাবনার সন্তান হিসেবে আমার কিছু দায়বদ্ধতা রয়েছে। পাবনা মেডিকেল কলেজের হাসপাতাল ছিল না। ৫০০ শয্যার হাসপাতালের অনুমোদন দেওয়া হয়েছে। ইছামতী নদী খননে বরাদ্দের বিষয়টিও প্রক্রিয়াধীন। ফলে নিরাশ হওয়ার কিছু নেই। দিনক্ষণ ঠিক না থাকলেও উন্নয়ন হবে।

এসময় পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ, জেলা সংবাদপত্র পরিষদের সভাপতি আবদুল মতীন খান, প্রবীণ সাংবাদিক রবিউল ইসলাম রবি, প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতারসহ জেলায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD