শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

ঢাকা ও চট্টগ্রাম রেলস্টেশনে স্ক্যানিং মেশিন স্থাপনের সুপারিশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪ ১:১৭ pm

ঢাকা-চট্টগ্রামের রেলস্টেশনে দুইটি স্ক্যানিং মেশিন স্থাপনের পদক্ষেপ নিতে সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৫ মার্চ) সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের ‘রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন এ. বি. এম ফজলে করিম চৌধুরী। কমিটির সদস্য মো. জিল্লুল হাকিম, শফিকুল ইসলাম শিমুল, মুহাম্মদ সাইফুল ইসলাম, মো. শফিকুর রহমান ও মোছা. নুরুন নাহার বেগম বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠকে সদস্যরা পরিচিতি পর্ব ও রেলপথ মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম সম্পর্কে আলোচনা করেন।

বৈঠকে রেলপথে অবৈধ মালামাল পরিবহন রোধ ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা ও চট্টগ্রামে ২টি স্ক্যানিং মেশিন স্থাপনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

এছাড়া চট্টগ্রামে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন প্রকল্পটির কাজ দ্রুততম সময়ে সম্পন্ন করার সুপারিশ করা হয়। স্মার্ট বাংলাদেশে সাধারণ মানুষের টিকিট প্রাপ্তি সহজতর করতে বৈঠকে রেলপথ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুলের প্রস্তাবের প্রেক্ষিতে নাটোর থেকে পঞ্চগড় পর্যন্ত স্টেশনগুলোতে সিগনালিং সিস্টেম কম্পিউটারাইজডকরণ, লোকবল সংকটের কারণে বন্ধ থাকা ইয়াছিনপুর, বাসুদেবপুর ও মালঞ্চি স্টেশন চালুকরণ, পঞ্চগড় থেকে ঢাকাগামী দ্রুতযান ট্রেনে সিঙ্গেল কূপ নাটোর থেকে ঢাকা পর্যন্ত ইতঃপূর্বে চালু ছিল, যা নতুন সিট প্ল্যানে বাতিল করা হয়েছে; তা পুনরায় চালুকরণ এবং পার্বতীপুর থেকে রাজশাহীগামী বন্ধ থাকা উত্তরা এক্সপ্রেস ট্রেনটি পুনরায় চালু করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, মহাপরিচালক, অতিরিক্ত মহাপরিচালক, প্রধান প্রকৌশলী, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিবসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD