বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

ঢাকায় বৃষ্টিতে জলাবদ্ধতা ও যানজটে অসহনীয় ভোগান্তি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ ১১:৩৭ am

রাজধানীর বিভিন্ন এলাকায় বৃষ্টিপাতের ফলে দেখা দিয়েছে জলাবদ্ধতা। আর জলাবদ্ধতার কারণে যানবাহন চলাচলে বিঘ্ন হওয়ায় সৃষ্টি হয়েছে অসহনীয় যানজট। এমনিতেই প্রতিদিন ইফতারের আগ মুহূর্তে ঢাকায় যানজটের সৃষ্টি হয়। আজ (মঙ্গলবার) বিকেলের দিকে বৃষ্টিপাতের কারণে যানজটের তীব্রতা আরও কয়েকগুণ বৃদ্ধি পেয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে রাজধানীর রাজারবাগ, পল্টন, গুলিস্তান ও শান্তিনগর এলাকায় ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, বিকেলের বৃষ্টির পর এসব এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর ফলে ইফতারের আগে যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় আটকে থাকতে হচ্ছে।

এসব এলাকা ঘুরে আরও দেখা যায়, বৃষ্টির পানিতে জলাবদ্ধতার কারণে সৃষ্ট যানজট চারদিকে ছড়িয়ে পড়েছে। বিশেষ করে রাজধানীর রাজারবাগ, পল্টন, শান্তিনগর ও গুলিস্তান এলাকায় একেবারে থমকে আছে যানবাহন।

রাজারবাগ এলাকায় যানজটে আটকে থাকা যাত্রী জসিম উদ্দিন বলেন, বিকেলের বৃষ্টির পর থেকে রাজারবাগ এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। একদিকে যানজট, আরেকদিকে জলাবদ্ধতার কারণে গাড়ি সামনের দিকে এগোচ্ছে না। প্রায় এক ঘণ্টা পার হয়ে গেল, অথচ গাড়ি নড়ছে না।

শান্তিনগর এলাকায় যানজটে আটকা পড়া যাত্রী মো. আনোয়ার বলেন, ৪টা থেকে গাড়িতে বসে আছি। এখন ৫টা বাজতে চলল। কিন্তু যানজট কমার কোনো নামই নেই। রোজা শুরু হওয়ার পর থেকে এমনিতেই বিকেলের দিকে যানজট হয়। কিন্তু আজ বৃষ্টির কারণে যানজটের পরিমাণ আরও বেশি। রাস্তায় পানি থাকার কারণে যানবাহন এগোতে পারছে না।

বৃষ্টির পর সৃষ্ট যানজট নিয়ে ঢাকা মহানগর পুলিশের মতিঝিল ট্র্যাফিক বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. ইমতিয়াজ বলেন, বিকেলের বৃষ্টির পর কিছু কিছু জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টির শুরুতে যানচলাচল ধীরগতিতে ছিল। বৃষ্টি শেষ হওয়ার পর যানবাহনের চাপ আরও বাড়তে থাকে। এর ফলে বর্তমানে রাস্তায় যানজট রয়েছে। যানজট নিয়ন্ত্রণ করতে আমরা কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD