মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন

ঢাকায় আয়ারল্যান্ডের প্রথম অনারারি কনস্যুলেট চালু হচ্ছে

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪ ৭:১২ am

তিনদিনের সফরে আয়ারল্যান্ডের এন্টারপ্রাইজ, বাণিজ্য ও কর্মসংস্থানমন্ত্রী সাইমন কোভেনি রোববার (১৭ মার্চ) ঢাকায় আসছেন। তার সফরে ঢাকায় আয়ারল্যান্ডের প্রথম অনারারি কনস্যুলেট চালু করা হবে।

ভার‌তে আয়ারল্যান্ডের বাংলাদে‌শের সমদূরবর্তী দূতাবাস এ তথ্য জানায়।

দূতাবাস জানায়, আই‌রিশ মন্ত্রী দেশটির ‘সেন্ট প্যাট্রিক ডে’ কর্মসূচির অংশ হিসেবে ভারত ও বাংলাদেশে ৭ দিনের সরকারি সফর করছেন। সফরকালে তি‌নি আনুষ্ঠানিকভাবে ঢাকায় আয়ারল্যান্ডের প্রথম অনারারি কনস্যুলেট উদ্বোধন করবেন।

আই‌রিশ মন্ত্রী ঢাকা সফরকালে শিল্পমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন কোভেনি। এছাড়া তি‌নি সেন্ট প্যাট্রিক দিবস, আয়ারল্যান্ডের জাতীয় দিবস এবং বাংলাদেশে আয়ারল্যান্ডের অনারারি কনস্যুলেটর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন।

তিনি রাজনৈতিক, বাণিজ্য ও আয়ারল্যান্ড-বাংলাদেশ কমিউনিটির বেশ কয়েকটি বৈঠকে অংশ নেবেন।

ভারতে নিযুক্ত আয়ারল্যান্ডের রাষ্ট্রদূত কেভিন কেলি ব‌লেন, সেন্ট প্যাট্রিক ডে-২০২৪ উপলক্ষ্যে ভারত ও বাংলাদেশে মন্ত্রী কোভেনিকে স্বাগত জানাতে পেরে আমি আনন্দিত। আমি আরও আনন্দিত যে, মন্ত্রী কোভেনি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ঢাকায় আয়ারল্যান্ডের প্রথম অনারারি কনস্যুলেট উদ্বোধন করবেন। যা বাংলাদেশের সঙ্গে আমাদের সম্পর্কের ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD