বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

‘ডেঙ্গু নিয়ন্ত্রণে ২ সিটি করপোরেশন নাটক করছে’

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩ ১:৪৯ pm

ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে দুই সিটি করপোরেশন নাটক করছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

বুধবার (২০ সেপ্টেম্বর) রাজধানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয় মিলনায়তনে তিনি এ মন্তব্য করেন।

জি এম কাদের বলেন, আমরা ডেঙ্গু নিয়ে কথা বললে নাকি দেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। তাই, এটাকে তারা রাষ্ট্রদ্রোহ বিবেচনা করে শাস্তিযোগ্য অপরাধ বানাতে চাচ্ছে। রাজধানীতে ডেঙ্গু নিধনে দুই সিটি করপোরেশন নাটক করছে। ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দেখলেই বোঝা যায়, তাদের কোনো সফলতা নেই।

তিনি বলেন, সাধারণ মানুষের অভিযোগ, রাজধানীর বাইরেও ডেঙ্গু নিধনে কার্যকর কোনো উদ্যোগ নেই। আবার, ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিদের জন্য পর্যাপ্ত স্যালাইন পাওয়া যাচ্ছে না। প্রভাবশালী একটি গোষ্ঠী জীবন রক্ষাকারী স্যালাইন কালোবাজারে নিয়ে কয়েকগুণ মুনাফা করছে। সরকারের যেন কিছুই করার নেই। ডেঙ্গু নিয়ন্ত্রণ ও আক্রান্ত রোগীদের সুচিকিৎসা এবং স্যালাইন সরবরাহ নিশ্চিত করতে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে আহ্বান জানাই।

তিনি আরও বলেছেন, প্রতিদিন কয়েক হাজার মানুষ ডেঙ্গু আক্রান্ত হবে। এর মধ্য থেকে কিছু মানুষ মারা যাবে- এটাই যেন স্বাভাবিক। এটা স্বাভাবিক ঘটনা হতে পারে না। ডেঙ্গুর ভয়াবহতা নিয়ন্ত্রণে কারও যেন দায় নেই। হাসপাতালে জায়গা দেওয়ার ক্ষমতা নেই। ডেঙ্গুর বিষয়ে সাধারণ মানুষ অধিক শোকে পাথর হয়ে গেছে। তারা আর এ বিষয়ে কথা বলতে চান না।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD