রবিবার, ২১ জুলাই ২০২৪, ০২:১০ অপরাহ্ন

ডেঙ্গুর প্রকোপ বাড়ছে, যুক্তরাষ্ট্র সফর বাতিল করলেন রাজ্যপাল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ৬:১৬ am

যুক্তরাষ্ট্রে সফর বাতিল করলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনের পক্ষ থেকে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গ ডেঙ্গুতে মৃত্যুর মতো প্রতিকূলতার মুখোমুখি হচ্ছে, তাই মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্ব সংস্কৃতি উৎসবে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন রাজ্যপাল। পাশাপাশি জানানো হয়েছে, রাজ্যের আর্থিক সমস্যার পরিপ্রেক্ষিতেও এই সময়ে বিদেশ সফরে যাওয়াটা যথার্থ নয় বলে মনে করছেন রাজ্যপাল।

জাতিসংঘে বিশ্ব সংস্কৃতি উৎসবে যোগ দেওয়ার কথা ছিল রাজ্যপাল সিভি আনন্দ বোসের। কিন্তু তিনি আপাতত সেই অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার বদলে তিনি অনলাইনে এই বৈঠকে যোগ দেওয়ার কথা বলেছেন।

অন্যদিকে, রাজ্যে ডেঙ্গু পরিস্থিতি চিন্তা বাড়িয়েছে প্রশাসনিক ভবন নবান্নর। বিদেশ সফর থেকে ফিরে আসার পরই মুখ্যসচিবকে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার (২৫ সেপ্টেম্বর) রাজ্যের সব জেলা প্রশাসক, স্বাস্থ্য ভবনের কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে জরুরি বৈঠক করেছেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। ডেঙ্গু মোকাবিলায় কড়া বার্তা দেওয়া হয়েছে বিভিন্ন জেলাকে।

বৈঠকের পর মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নির্দেশ, যেসব সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু সংক্রমণ বাড়ছে সেসব জেলার জেলা প্রশাসকদের, সিটি কর্পোরেশন এলাকার কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করতে হবে। পুলিশ প্রশাসনকেও যুক্ত করতে হবে ডেঙ্গু সংক্রমণ কমানোর জন্য। কমিশনার অব পুলিশ এবং পুলিশ সুপারদের এলাকায় জমা পানি বের করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD