বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৫ পূর্বাহ্ন

ডিপজলের গরুর হাটে শিল্পীদের চাকরি দিবেন মিশা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ১১:৫৩ am

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সাধারণ সম্পাদক হয়েছেন ডিপজল। সম্প্রতি তিনি আসন্ন ঈদুল আজহায় গাবতলী গরুর হাটের ইজারা পেয়েছেন।

এদিকে শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর জানিয়েছেন যেসব অসহায় ও দুস্থ শিল্পী রয়েছে যারা কাজ করতে আগ্রহী তাদেরকে গাবতলী গরুর হাটে চাকরি দেওয়া হবে।

তিনি বলেন, ‘ডিপজল ভাই এবার গাবতলীর হাট ইজারা নিয়েছে। ভাইকে আমি বলেছি আমার কিছু রয়েছে যাদের কাজ লাগবে। ভাই বলছেন, যারা এখানে যারা কাজ করতে আগ্রহী তুই আমারে তাদের তালিকা দে।’

বোটানিক্যাল গার্ডেনে শিল্পীদের কর্মসংস্থানের বিষয়ে মিশা জানান, সেখানেও লোক লাগবে। আমরা একটা তালিকা পরিচালক সমিতিসহ বিভিন্ন সংগঠনে দিয়ে দেব।
পারিশ্রমিক যদি একটু কমানো যায়, তবে তারা আমাদের পুরোনো আর্টিস্টদের নিয়ে কাজ করবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন। এতে সভাপতি পদে মিশা ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। ১৬ ভোট কম পেয়ে হেরে যান তার প্রতিদ্বন্দ্বী নিপুণ। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

তবে নির্বাচনের মাসখানেক বাদেই ডিপজলকে নিয়ে নতুন সুর দেখা গেল নিপুণের কণ্ঠে। বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে আইনজীবীর মাধ্যমে একটি রিট আবেদন দায়ের করেছেন নিপুণ।

নিপুণের রিটের পরিপ্রেক্ষিতে গত সোমবার (২০ মে) বিজয়ী ডিপজল তার পদে বসতে পারবেন না বলে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তারের অভিযোগ তদন্তেরও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD