বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন

ডাবের মূল্য তদারকির জন্য গভীর রাতে অভিযান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ৬:১৬ am

ডাবের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণ অনুসন্ধানে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টা থেকে বুধবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত অধিদপ্তর বিশেষ অভিযান পরিচালনা করে।

ঢাকা মহানগরীর কারওয়ান বাজার, বেড়িবাঁধ ও যাত্রাবাড়ী ডাবের পাইকারি আড়তে এই অভিযান পরিচালিত হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম।

শুরুতে কারওয়ান বাজারে পরিচালিত অভিযানে দেখা যায়, সেখানে ডাবের মূল্য তালিকা প্রদর্শন হলেও ডাব ক্রয়-বিক্রিতে পাকা রশিদ সংরক্ষণ করা হচ্ছে না এবং মূল্য তালিকায় প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে ডাব বিক্রি করা হয়েছে।

বর্ণিত অপরাধে ২টি প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা করে সর্বমোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়। এরপর যাত্রাবাড়ী ডাবের আড়তে তদারকিতে গেলে সকাল ৭.০০ টার সময় ডাব বিক্রি শুরু হবে বলে জানান আড়তদাররা।

বেড়িবাঁধ এলাকায় অভিযানে দেখা যায় ডাব বিক্রয়ের ক্ষেত্রে কার্বন কপি ছাড়া রশিদ দেয়া হয়েছে এবং বিক্রেতাগণ ডাব ক্রয়ের রশিদ দেখাতে পারেনি।

উল্লেখ্য, এসব আড়তে গড় ক্রয়মূল্য ৬৫/- থেকে ৭০/- টাকা এবং বিক্রি মূল্য ৪০/-, ৫০/-, ৭৫/-, ৮০/- এবং সবচেয়ে বড় বাছাইকৃত ডাব ১০০/- থেকে ১২০/- টাকায় বিক্রি হতে দেখা যায়।

জনস্বার্থে অধিদপ্তর কর্তৃক এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD