বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:১৩ অপরাহ্ন

টেস্ট ক্রিকেটকে বাঁচাতে নতুন পরামর্শ কামিন্সের

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ৮ জুলাই, ২০২৪ ১০:০৬ am

বর্তমান ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ হলো ভারতের আইপিএল। অর্থের লোভে অনেকেই জাতীয় দল ছেড়ে টুর্নামেন্টটিতে নাম লেখাচ্ছেন। যার ফলে হুমকির মুখে পড়েছে টেস্ট ক্রিকেট। এবার টেস্ট ক্রিকেটকে বাঁচাতে নতুন পরামর্শ দিয়েছেন অজি পেসার প্যাট কামিন্স।

টেস্ট ও আইপিএলের জন্য আলাদা সূচির দাবি জানিয়েছেন অস্ট্রেলিয়াকে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতানো প্যাট কামিন্স। লর্ডসে এমিসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কানেক্টস ইভেন্টে কথা বলার সময় এমন মন্তব্য করেন তিনি।

কামিন্স বলেন, কিছু কিছু দেশের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট অনেক বেশি গুরুত্বপূর্ণ, এমনকি আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও। আমি যদি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতাম তাহলে অস্ট্রেলিয়ার হয়ে যেমন খেলতে পারি তার হয়ত অর্ধেক বা এক-তৃতীয়াংশের মতো খেলতে পারতাম।

আইপিএল এবং অজিদের টেস্ট ক্রিকেটে সূচি নিয়ে এই পেসার বলেন, অস্ট্রেলিয়াতে আপনি জানেন নভেম্বর থেকে জানুয়ারি টেস্ট ক্রিকেটের সময়। এ সময় অন্য কোন খেলা হয় না। আমাদের যদি আইপিএল এবং টেস্টের জন্য নির্দিষ্ট উইন্ডো থাকে। তাহলে খেলোয়াড়দের জন্য সিদ্ধান্ত নেওয়া অনেক সহজ হয়।

এদিন কামিন্সের সুরে সুর মিলিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান মাইক বার্ড। জানিয়েছেন, টেস্টের উন্নতির জন্য সবসময়ই পাশে আছে অস্ট্রেলিয়া।

বার্ড বলেন, বড় দেশগুলোর মধ্যে অর্থনীতি এবং স্বীকৃতির বিষয়ে আলোচনা হয়েছিল যা সম্ভবত বড় ভূমিকা রাখবে। আমরা মনে করি না, ক্রিকেট অস্ট্রেলিয়ার কোনো দেশের প্রতি নির্দেশ দেওয়া উচিত। তবে কীভাবে টেস্ট ক্রিকেটকে সমর্থন করা যায় সে বিষয়ে আলোচনা ও প্রস্তাবের জন্য আমরা সবসময়ই আছি।

তিনি আরও বলেন, এখানে পুরো একটি গ্রীষ্ম রয়েছে এবং সাদা বলের ক্রিকেট ভূমিকা পালন করতে পারে। তবে (টেস্ট ক্রিকেট) অস্ট্রেলিয়ায় এখনও গুরুত্বপূর্ণ। এটা খুব স্পষ্ট, অস্ট্রেলিয়া টেস্টকে সমর্থন করবে এবং টেস্ট ক্রিকেটের সুযোগ বৃদ্ধি ও বিনিয়োগে সাহায্য করবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD