শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখতে দু’দিনেই ১২ লাখ আবেদন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:৩৯ am

গেল বছরের শেষ দিকে ভারতের মাটিতে অনুষ্ঠিত হয়েছে ওয়ানডে বিশ্বকাপের আসর। নতুন বছরে দামামা বাজছে ভিন্ন ফরম্যাটের আরেকটি বিশ্বকাপের। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে চলতি বছরের জুনে। সংক্ষিপ্ত ফরম্যাটের মর্যাদাপূর্ণ এই টুর্নামেন্টটির সূচি ইতোমধ্যে জানিয়ে দিয়েছে আইসিসি। ইতোমধ্যে শুরু হয়ে গেছে টিকিট বিক্রির প্রক্রিয়াও।

আইসিসি জানিয়েছে, টিকিট বিক্রির প্রক্রিয়া শুরুর পর গেল দু’দিনে ১২ লাখ মানুষ আবেদন করেছেন। জানা গেছে, গোটা বিশ্ব থেকেই খেলার জন্য আগ্রহ দেখাচ্ছে ক্রিকেটপ্রেমীরা। আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজ থেকেই ৯ লাখ মানুষ আবেদন করেছেন। নতুন নতুন এলাকায় ক্রিকেট যে ক্রমশ ছড়িয়ে যাচ্ছে, এটাই তার প্রমাণ। টি-টোয়েন্টি ক্রিকেট ধীরে ধীরে গোটা বিশ্বেই জনপ্রিয় হয়ে উঠছে। অন্যতম আয়োজক আমেরিকার দর্শকদের মধ্যে উৎসাহ সবচেয়ে বেশি।

গেল বৃহস্পতিবার থেকে টিকিট বিক্রির প্রক্রিয়া শুরু হয়েছে। তবে এখন থেকেই টিকিট কাটা যাবে না। সব দর্শক যাতে খেলা দেখার সুযোগ পান, সে জন্য ‘ব্যালট’ প্রক্রিয়ার মাধ্যমে টিকিট বিক্রি করবে আইসিসি। ৭ ফেব্রুয়ারি, অ্যান্টিগার স্থানীয় সময় রাত ১১.৫৯ পর্যন্ত খেলা দেখার জন্য ব্যালটে নাম তোলা যাবে। আগামী ২২ ফেব্রুয়ারি থেকে টিকিট বিক্রি শুরু হবে। ব্যালটে নাম লেখানোর পর ইমেইলের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে কোন কোন ম্যাচে সংশ্লিষ্ট দর্শক টিকিট কেটেছেন।

একজন দর্শক একটি ম্যাচের সর্বোচ্চ ৬টি টিকিট কাটতে পারবেন। সব পর্যায় মিলিয়ে সর্বোচ্চ ৬টি ম্যাচের টিকিট কাটতে পারবেন তিনি। কোন কোন ম্যাচ দেখতে চান, তা জানতে যেতে হবে tickets.t20worldcup.com ওয়েবসাইটে। সর্বনিম্ন ৬ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৭০০ টাকা) থেকে শুরু হচ্ছে টিকিটের দাম। ২৫ ডলার পর্যন্ত দাম উঠতে পারে।

আগামী ১ জুন যুক্তরাষ্ট্রে পর্দা উঠবে বিশ্বকাপের। যেখানে উদ্বোধনী ম্যাচে ডালাসে স্বাগতিকদের বিপক্ষে লড়বে কানাডা। সবমিলিয়ে ৯টি (যুক্তরাষ্ট্রের তিনটি এবং উইন্ডিজ মাটিতে ছয়টি) ভেন্যুতে হবে এবারের বিশ্বকাপ আসর। ২৯ দিনব্যাপী এই টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী ২৯ জুন, ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে।

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্টের সঙ্গে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পারফরম্যান্স বিবেচনায় আসন্ন আসরের মূলপর্বে জায়গা করে নিয়েছে ১২টি দল। গত বিশ্বকাপের শীর্ষ আট দল- অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা এবং র‌্যাংকিং বিবেচনায় রয়েছে আফগানিস্তান ও বাংলাদেশ।

এ ছাড়া মহাদেশভিত্তিক কোয়ালিফায়ার খেলে বিশ্বকাপ নিশ্চিত করেছে আয়ারল্যান্ডস, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, কানাডা, নেপাল, ওমান, নামিবিয়া এবং উগান্ডা।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD