বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন

জাতীয় নির্বাচনের আগে করোনায় আক্রান্ত নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ৪:৩৪ am

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শরীরে সর্দি ও ফ্লুর লক্ষণ রয়েছে এবং পরে করোনা পরীক্ষা করা হলে তাতে তিনি পজিটিভ হন। এই পরিস্থিতিতে তিনি নিজেকে আইসোলেশনে রেখেছেন এবং সেখান থেকেই দায়িত্বপালন করছেন।

চলতি অক্টোবরের মাঝামাঝিতে নিউজিল্যান্ডে জাতীয় নির্বাচন হওয়ার কথা রয়েছে এবং এর মাত্র দুই সপ্তাহ আগে করোনায় আক্রান্ত বলে শনাক্ত হলেন হিপকিন্স। রোববার (১ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স করোনায় আক্রান্ত হয়েছেন বলে রোববার তার কার্যালয় জানিয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে জানিয়েছে, শনিবার থেকে হিপকিন্সের শরীরে সর্দি এবং ফ্লুর লক্ষণ রয়েছে। এই পরিস্থিতিতে আগামী পাঁচ দিন বা কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ না আসা পর্যন্ত তিনি আইসোলেশনে থাকবেন।

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘তিনি জুমের মাধ্যমে যে কাজগুলো করতে পারেন তা চালিয়ে যাবেন।’

রয়টার্স বলছে, আগামী ১৪ অক্টোবর নিউজিল্যান্ডে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আর সেই নির্বাচনের আগেই করোনায় আক্রান্ত হওয়ায় নির্বাচনী প্রচারণা থেকে সামরিয়কভাবে দূরে থাকতে হবে ক্রিস হিপকিন্সকে। মূলত তার দল লেবার পার্টি আসন্ন এই নির্বাচনে ফের জয়ী হতে চাইছে।

এছাড়া রোববার অকল্যান্ডে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল হিপকিন্সের। তবে একজন মুখপাত্র বলেছেন, হিপকিন্সের জায়গায় নিউজিল্যান্ডের উপ-প্রধানমন্ত্রী কারমেল সেপুলোনি সেখানে উপস্থিত থাকবেন।

এছাড়া সময় গড়ানোর সাথে সাথে ক্রিস হিপকিন্সের স্বাস্থ্যের আপডেট তথ্য ‘যথাযথ সময়ে সরবরাহ করা হবে’ বলেও জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

রয়টার্স বলছে, করোনাভাইরাস সংক্রান্ত যে সমস্ত বিধিনিষেধ জারি ছিল তা গত আগস্টে তুলে নেয় নিউজিল্যান্ডের সরকার। তারপরও দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষ এখনও বলছে, কেউ অসুস্থ বোধ করলে বা যদি কেউ করোনায় আক্রান্ত হন তবে পাঁচ দিন বাড়িতে অবস্থান করতে হবে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD