রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:২১ অপরাহ্ন

জাতিসংঘের সহকারী মহাসচিবের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩ ১২:২৭ pm

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা আশ্রয়শিবির পরিদর্শন করেছেন বাংলাদেশ সফররত জাতিসংঘের নিরাপত্তা ও সুরক্ষাবিষয়ক সহকারী মহাসচিব মিসেস উনাইসি লুতু ভুনিওয়াকার এর নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) উপজেলার কুতুপালং ২ নম্বর ক্যাম্প, ৮ ও ১৮ নম্বর ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করে প্রতিনিধিদলটি।

এর আগে সোমবার জাতিসংঘের সহকারী মহাসচিব কক্সবাজারে এসে পৌঁছান। পরে তিনি কক্সবাজার শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসনবিষয়ক কমিশনার (অতিরিক্ত সচিব) মোহাম্মদ মিজানুর রহমানের সঙ্গে বৈঠক করেন। পরে কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান ও পুলিশ সুপার মোহাম্মদ মাহফুজুল ইসলামের সঙ্গে বৈঠক করেন তিনি।

রোহিঙ্গা আশ্রয় শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক ও অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ইকবাল বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, প্রতিনিধিদলটি এপিবিএনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। তারা শরণার্থী শিবিরের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি জানা-বোঝার চেষ্টা করেন এবং নিরাপত্তার বিষয়গুলো দেখে সন্তোষ প্রকাশ করেন। এ ছাড়া প্রতিনিধিদলের সদস্যরা রোহিঙ্গা শিবির দেখভালের সঙ্গে যুক্ত জাতিসংঘ শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর-এর কর্মকর্তা, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি এবং মানবিক সহায়তার অন্যান্য সংস্থার কর্মকর্তাদের সঙ্গেও কথা বলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD