বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

জন্মদিনে গ্রেনেড উপহার, বিস্ফোরণে ইউক্রেনীয় কমান্ডারের মৃত্যু

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ নভেম্বর, ২০২৩ ৯:২৯ am

জন্মদিনে এলো উপহারের একটি বক্স। তবে সেই বক্স খুলতেই ঘটল বিস্ফোরণ। এতে নিজের শিশু সন্তাহসহ প্রাণ হারিয়েছেন এক ইউক্রেনীয় কমান্ডার।

এনডিটিভির প্রতিবেদন সূত্রে জানা যায়, ওই সেনা কর্মকর্তার জন্মদিনের উপহার হিসেবে বক্সের ভেতরে পাঠানো হয়েছিল গ্রেনেড। বক্স খুলতেই বিস্ফোরণ ঘটলে সন্তানসহ মারা যান ইউক্রেনীয় ওই কমান্ডার।

প্রতিবেদনে বলা হয়েছে, মৃত ব্যক্তি ইউক্রেনের সেনাবাহিনীর কমান্ডার ইন চিফ জেনারেল ভ্যালেরি জালুঝনির উপদেষ্টা এবং বাহিনীর অন্যতম একজন শীর্ষ কমান্ডার। তার নাম গেনান্দি চাস্তিয়াকভ।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে এ তথ্য নিশ্চিত করেছেন জেনারেল জালুঝনি। টেলিগ্রাম পোস্টে ইউক্রেনের কমান্ডার ইন চিফ বলেন, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, ইউক্রেনীয় বাহিনীর অন্যতম কমান্ডার এবং আমার সহকারী মেজর গেনান্দি চাস্তিয়াকভ ও তার শিশু সন্তান (ছেলে) নিহত হয়েছেন। তার জন্মদিনের উপহার বক্সে কেউ বোমা ভরে রেখেছিল, সেটির বিস্ফোরণেই মৃত্যু হয়েছে তার।’

ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লিমেনকো টেলিগ্রামে এক বিবৃতিতে বলেন, ওই দিন ছিল মেজর চাস্তিয়াকভের জন্মদিন এবং প্রাথমিক তদন্তে জানা গেছে, চাস্তিয়াকভের ছেলে বাড়ির দরজার বাইরে থেকে একটি উপহারের বক্স এনে তার বাবার সামনে এনে সেটি খুলেছিল।

তিনি আরও বলেন, বক্সটি খোলার পর সে গ্রেনেডটি দেখতে পায় এবং সেটি নিয়ে খেলা শুরু করে। এ সময় চাস্তিয়াকভ তার ছেলের হাত থেকে গ্রেনেডটি ছিনিয়ে নেওয়ার সময় কোনোভাবে সেটির পিন খুলে যায় এবং পিতা ও শিশুপুত্র উভয়ের মৃত্যু ঘটে।

ইউক্রেনীয় পুলিশ জানিয়েছে, উপহারের সেই বক্সে মোট তিনটি গ্রেনেড ছিল এবং ইউক্রেনীয় সেনাবাহিনীর একজন সেনা সদস্য সেটি পাঠিয়েছিলেন। ওই সেনা সদস্যকে গ্রেফতারও করেছে পুলিশ।

নিহত মেজর চাস্তিয়াকভ ইউক্রেনীয় বাহিনীর অন্যতম সৎ, দক্ষ ও দেশপ্রেমিক কমান্ডার ছিলেন বলে টেলিগ্রাম পোস্টে জানিয়েছেন বাহিনীর কমান্ডার ইন চিফ জেনারেল জালুঝনি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD