বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪৩ অপরাহ্ন




ছাত্রলীগের কমিটিতে পদ পেতে ৫০ নম্বরের পরীক্ষা

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ৫১ বার পড়া হয়েছে

এবার রংপুরের উপজেলা ও কলেজের ছাত্রলীগ কমিটির নেতৃত্বে আসার জন্য পদপ্রত্যাশীদের দিত হলো ৫০ নম্বরের পরীক্ষা। নেতৃত্বে আসার প্রতিযোগিতার এ ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগসহ ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রংপুরের কাউনিয়া উপজেলার কলেজ মাঠে শুরু হয় কর্মিসভা। দীর্ঘ সময় ধরে কর্মিসভা শেষে পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত গ্রহণ শেষে ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই থেকে করা প্রশ্নে পরীক্ষা অনুষ্ঠিত হয়। টানা ৩০ মিনিট ৫০ নম্বরের এ পরীক্ষায় অংশগ্রহণ করে প্রায় অর্ধশতাধিক পদ প্রত্যাশী।

শিপুল নামে এক পদ প্রত্যাশী জানান, এবার রংপুর জেলা ছাত্রলীগ যে উদ্যোগ গ্রহণ করেছে তাকে আমি সাধুবাদ জানাই। আগে নেতৃত্ব নির্বাচনে তেলবাজরা স্থান পেত। এখন আর তা হবে না। বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ সম্পর্কে যারা ভালো জানবে এবং ওই পরিবার থেকে যারা আসবে তারাই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারবেন এবং নেতা নির্বাচিত হবেন।

সার্বিক বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক একে এম তানিম আহসান চপল জানান, আমরা দায়িত্ব পাওয়ার পর আনুষ্ঠানিকভাবে এটি প্রথম উপজেলা ও কলেজে সাংগঠনিক সম্মেলন। ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। কাজেই শুধু এ উপজেলা নয় রংপুর জেলার সব ইউনিটে এভাবে পরীক্ষা নিয়ে নেতৃত্ব বাছাই
জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির আহমেদ বলেন, অনেকেই বঙ্গবন্ধুর জীবন-আদর্শ সম্পর্কে জানে না। নেতা নির্বাচনের জন্য পরীক্ষার মাধ্যমে তারা বঙ্গবন্ধু সম্পর্কে জানতে পারবেন-শিখতে পারবেন। ‘কারাগারের রোজনামচা’ও ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের ওপরই আমরা পরীক্ষা নিচ্ছি। এ পরীক্ষার মাধ্যমে একটি নতুন অধ্যায় সৃষ্টি হবে।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD