রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন

ছবিতে মসজিদে নববীতে মুসল্লিদের প্রশান্তিময় তারাবির নামাজ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ মার্চ, ২০২৪ ৬:৩৯ am

পবিত্র রমজান মাসে ফরজ রোজা পালনের জন্য যেসব সুন্নতের ওপর গুরুত্ব দিয়ে আমল করতে হয় তার একটি হচ্ছে তারাবি নামাজ। তারাবি নামাজের বিশেষ ফজিলত বর্ণিত হয়েছে হাদিসে।

আর তাই সৌদি আরবের মদিনা শহরে অবস্থিত পবিত্র মসজিদে নববীতে তারাবির নামাজ আদায়ে প্রতিদিনই জড়ো হচ্ছেন বিপুল সংখ্যক মুসল্লি।

শনিবার (৩০ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ। মূলত মক্কার পবিত্র মসজিদে হারামের পরই মদিনার মসজিদে নববীর গুরুত্ব ও মর্যাদা। পবিত্র কোরআন ও হাদীসে এ সম্পর্কে একাধিক ঘোষণা এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র রমজান মাসে প্রতি রাতে তারাবি নামাজ আদায়ের জন্য মদিনার মসজিদে নববীতে বিপুল সংখ্যক মুসল্লি হাজির হচ্ছেন। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা এসব মুসল্লিদের ভিড় প্রতি রাতেই নামাজ আদায়ের নির্দিষ্ট জায়গার বাইরেও বিস্তীর্ণ আঙিনাও পূর্ণ হয়ে যাচ্ছে।

গত শুক্রবার সন্ধ্যায় সৌদি প্রেস এজেন্সি ধর্মানুরাগ ও বিশ্বাসের এই অসাধারণ ছবিটি ধারণ করে।

মূলত লাখ লাখ মুসল্লি তাদের এশা ও তারাবির নামাজ আদায় করার সময় পবিত্র কোরআনের মায়াবী তেলাওয়াতের সাথে মদিনার বাতাস কম্পিত হয়।

এছাড়া নামাজসহ অন্যান্য ইবাদত কবুল করার জন্য আল্লাহর কাছে মুসল্লিদের আন্তরিক প্রার্থনাও বাতাসে প্রতিধ্বনিত হয়।

এদিকে পবিত্র রমজান মাসে মুসল্লি ও দর্শনার্থীদের সংখ্যা উল্লেখযোগ্য বৃদ্ধির কারণে দ্য জেনারেল অথরিটি ফর দ্য কেয়ার অব দ্য প্রফেট’স মস্ক তাদের ব্যাপক সাংগঠনিক প্রচেষ্টা বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে সহযোগিতা করছে।

কর্তৃপক্ষের গৃহীত ব্যবস্থাগুলোর কারণে পবিত্র এই মাসজুড়ে সকল মুসল্লির জন্য স্বাচ্ছন্দময় অভিজ্ঞতা নিশ্চিত করা সম্ভব হয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD