বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

চিনুর বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নিলেন রকিবুল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২ অক্টোবর, ২০২৩ ৫:৪৫ am

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ম্যাচ রেফারি শওকাতুর রহমান চিনুর বিরুদ্ধে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার করে নিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক বীর মুক্তিযোদ্ধা এএসএম রকিবুল হাসান।

সোমবার (২ অক্টোবর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে হাজির হন রকিবুল হাসান ও শওকাতুর রহমান চিনু। রকিবুল হাসানের আইনজীবী আল মামুন রাসেল আদালতকে বলেন, শওকাতুর রহমান চিনু তার কৃতকর্মের জন্য ক্ষমা চেয়েছেন। মামলার বিষয়টি নিয়ে তাদের মধ্যে আপস হয়েছে। আমরা এখন মামলাটি প্রত্যাহারের আবেদন করছি।

শুনানি শেষে আদালত মামলা প্রত্যাহারের আবেদন মঞ্জুর করেন। বাদীপক্ষের আইনজীবী আল মামুন রাসেল এ তথ্য নিশ্চিত করেন।

শওকাতুর রহমান চিনুর বিরুদ্ধে গত ৩১ আগস্ট ঢাকার আদালতে মামলা করেন রকিবুল হাসান।

মামলায় অভিযোগ করা হয়, রকিবুল হাসান একজন স্বাধীনতা পদকপ্রাপ্ত সুধী (বাংলাদেশের সর্বোচ্চ সিভিল অ্যাওয়ার্ড)। তাকে নিয়ে ‘মানবতা আজ কোথায়’ নামে একটি পেজে ভিডিও পোস্ট দেওয়া হয়। পোস্টের হেডলাইন ছিল ‘চোর যখন নীতি বাক্য শুনায়’। এ ভিডিওটি সুব্রত চৌধুরী নামে এক ফেসবুক আইডি থেকে শেয়ার করা হয়। সেই পোস্টে কমেন্ট করেন শওকাতুর রহমান চিনু। তিনি কমেন্টে বলেন, ‘দাদা, এই লোকটার উত্থানের পেছনে তোমাদের অবদানই বেশি। উনি মুক্তিযোদ্ধা কখনো ছিলেন না! অথচ মিডিয়ার কল্যাণ-এ ৫০ বছর পর বীর মুক্তিযোদ্ধাদের নাম? কি বিচিত্র এই দেশ! সেলুকাস..)।’

এই কমেন্টটি করা হয় গত ১৫ আগস্ট। এমন মিথ্যা ও অসৌজন্যমূলক মন্তব্যে তার (রকিবুলের) ব্যক্তি ও পেশাগত জীবনে অর্জিত সুনামের ক্ষতি করা হয়েছে। যা মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার ও প্রকাশ বিধায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ ও ২৯ ধারার অপরাধ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD