সোমবার, ১৭ জুন ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন

চলন্ত রিকশা থেকে ঢলে পড়লেন চালক, অতঃপর…

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ ৮:২৩ am

যাত্রীসহ ফলমূল বোঝাই রিকশা নিয়ে যাচ্ছিলেন এক চালক। রাজধানীর যাত্রাবাড়ী থানার সামনে হঠাৎ চলন্ত রিকশা থেকে ঢলে পড়েন তিনি। কাছে থাকা ট্রাফিক পুলিশ সদস্যরা দৌড়ে যান। তাকে উদ্ধার করে ট্রাফিক পুলিশ বক্সে নেওয়া হয়। সেখানে পানি, সরবত ও স্যালাইন খাওয়ানো হয়। মাথায় ঢালা হয় পানি। এরপর স্বাভাবিক হতে থাকেন ওই রিকশা চালক। প্রায় এক ঘণ্টা ট্রাফিক পুলিশ সদস্যদের শুশ্রূষায় সুস্থ হন তিনি।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

কর্তব্যরত ট্রাফিক-ওয়ারীর ওয়ারী জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) পবিত্র বিশ্বাস ঘটনার বিবরণ দিয়ে বলেন, আজ সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ী ট্রাফিক পুলিশ বক্সের সামনে ডিউটি করছিলাম। হঠাৎ শব্দ হলো। ঘুরে তাকিয়ে দেখি রিকশা থেকে একজন পড়ে সড়কে সজ্ঞাহীন হয়ে গেছেন। দৌড়ে কাছে গেলাম। রিকশায় যাত্রীসহ ফলমূল বোঝাই ছিল। মাথার উপরে তখন প্রচণ্ড রোদ আর গরম।

টিআই পবিত্র বিশ্বাস বলেন, সেখানে গিয়ে দেখি দুই যাত্রীর একজন রিকশা চালকের নাকে স্যান্ডেল ধরছেন। পরে তাদের সরিয়ে দ্রুত অন্য সহকর্মীদের নিয়ে ওই রিকশাচালককে উদ্ধার করে ট্রাফিক পুলিশ বক্সে নিয়ে যাই। তখন তিনি ইশারা করছেন, পানির কথা বলাতেই মাথা নাড়ান। পুলিশ বক্সে সাধারণ জনগণের জন্য বিলি করা পানি ও স্যালাইন অসুস্থ রিকশাচালককে খাওয়ানো হয়। আনা হয় ডাবের পানিও। এরপর তিনি ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরে আসেন।

পুলিশের এই কর্মকর্তা বলেন, আমরা তার নাম জানতে পারিনি। তার বাড়ি কুমিল্লায়। প্রচণ্ড গরমের কারণে তার এমন হয়েছে।

তিনি বলেন, আজ ভীষণ ভালো লাগছে। একটা শ্রমজীবী মানুষ তাপদাহে অসুস্থ হয়ে পড়েছেন। দ্রুত সহযোগিতায় তিনি প্রাণ ফিরে পেয়েছেন, তা না হলে হয়তো হিট স্ট্রোকে তার মৃত্যুও হতে পারতো। তিনি ট্রাফিক পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ট্রাফিক ওয়ারী বিভাগ জানায়, ট্রাফিক ওয়ারী বিভাগের আয়োজনে যাত্রাবাড়ী ট্রাফিক পুলিশ বক্স থেকে গত ছয় দিন যাবত পথচারী এবং অসহায় মানুষদের জন্য পানীয় ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে। তার সুফল হিসেবে আজ অসুস্থ রিকশাচালককে সুস্থ করতে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ সম্ভব হয়েছে।

তাপপ্রবাহের শুরু থেকেই ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমানের নির্দেশে রাজধানীতে সাধারণ জনগণ, পথচারী ও রিকশাচালকসহ বিভিন্ন পেশার খেটে খাওয়া মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও খাবার স্যালাইন বিতরণ করা হচ্ছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD