বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

চরফ্যাশনে বঙ্গবন্ধুর জন্মদিনে ইসলামী ফাউন্ডেশনের দিনব্যাপী কর্মসূচী

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪ ১:৫৯ pm

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি: ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস- ২০২৪ উদযাপন উপলক্ষে পবিত্র কুরআন খতম, র‍্যালি, সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। ইসলামী ফাউন্ডেশন চরফ্যাশনের উদ্যোগে এসব কর্মসূচী পালিত হয়।

১৭ মার্চ ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশন উপজেলার হল রুমে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মোনাজাতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ চরফ্যাশন কারামাতিয়া কামিল (এমএ) মাদ্রাসার অধ্যক্ষ, পৌর আওয়ামী ওলামা লীগের সভাপতি মাওলানা নুরুল আমিন। এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের খেদমতে নিবেদিত ছিলেন। বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশন ইসলামের সঠিক বাণী মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে । তিনি আরো বলেন, এদেশের আলেম সমাজ জাতির পিতার এই অবদানকে স্মরণ করে। বক্তৃতায় সারাদেশে প্রায় ৬শ’ আধুনিক মডেল মসজিদ নির্মাণ করায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ভূয়সী প্রশংসা করেন তিনি।

ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশন উপজেলার সুপারভাইজার মোঃ জাহিদ হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চরফ্যাসন উপজেলা মডেল মসজিদের কর্তব্যরত ইমাম ও খতিব মাওলানা ছালাউদ্দিন, চরফ্যাশন উপজেলা ওলামা লীগের সাংগঠনিক সম্পাদক হাফেজ আবদুল মান্নান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশন উপজেলার মডেল কেয়ার টেকার মোঃ ইসমাঈল। অনুষ্ঠানে আলেম ওলামা ও ইসলামী ফাউন্ডেশনে কর্মরত কয়েকশ’ শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে কুরআন তিলাওয়াত, বঙ্গবন্ধুর ভাষণ ও রচনা প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা। এদিকে জোহর নামাজের পর ইসলামিক ফাউন্ডেশন চরফ্যাশনের উদ্যোগে উপজেলা মডেল মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের নিহত সদস্যদের রূহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD