বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

গ্রুপ অফ ডেথে আর্জেন্টিনা, সহজ গ্রুপে ব্রাজিল

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩ ৭:১৮ am

বিশ্ব ফুটবলে বরাবরই দাপুটে এক দলের নাম আর্জেন্টিনা। প্রায় ৯ মাস আগে লিওনেল মেসির হাত ধরে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে বিশ্বমঞ্চে তৃতীয় সোনালি ট্রফির স্বাদ পেয়েছে আর্জেন্টিনা। এ ছাড়া ডিয়েগো ম্যারাডোনার যুগেই অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জিতেছে আকাশি-নীল জার্সিধারীরা। সাতবারের ব্যালন ডি’অর জয়ী মেসিও এই ট্রফির স্বাদ নিয়েছেন। তবে এখনও অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জেতা হয়নি লে আলবিসেলেস্তেদের।

অধরা সেই শিরোপার আক্ষেপ ঘোচাতে এবার ইন্দোনেশিয়ায় যাবে আর্জেন্টাইন যুবারা। আগামী ১০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত চলবে এবারের ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ। ২৪ দলের এই টুর্নামেন্টের ‘ডি’ গ্রুপে পড়েছে আর্জেন্টিনা। যেখানে আর্জেন্টাইন যুবাদের প্রতিপক্ষ পোল্যান্ড, জাপান এবং সেনেগাল।

এদিকে আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল পড়েছে ‘সি’ গ্রুপে। এই গ্রুপে ইংল্যান্ড, ইরান এবং নিউ ক্যালিডোনিয়ার বিপক্ষে খেলতে হবে সেলেসাওদের।

তুলনামূলকভাবে সহজ এক গ্রুপেই পড়েছে ব্রাজিল। এখন পর্যন্ত এই টুর্নামেন্টে চারবার শিরোপা জিতেছে তারা। এবারও ফেবারিটের তকমা নিয়েই মাঠে নামবে দলটি।

এবারের আসরে সবচেয়ে বড় চমক রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন নাইজেরিয়ার অনুপস্থিতি। সেরাদের লড়াইয়ে এবার জায়গাই করতে পারেনি আফ্রিকান দেশটি। একই অঞ্চলের আরেক হট ফেবারিট ঘানাও নেই এবারের আসরে।

ইন্দোনেশিয়ার চার শহরে অনুষ্ঠিত হবে ২৪ দলের এই প্রতিযোগিতা। বয়সভিত্তিক এই বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়াবে ২ ডিসেম্বর।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD