রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৫৪ অপরাহ্ন

গুচ্ছের ফাঁকা আসনে ভর্তি, আগ্রহীদের সম্মতি দেওয়ার নির্দেশ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১ অক্টোবর, ২০২৩ ৬:১৯ am

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে শূন্য আসনে ভর্তি হতে অপেক্ষমাণ তালিকায় থাকা আগ্রহীদের সোমবার (২ অক্টোবর) রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে সম্মতি জানানোর জন্য নির্দেশ দিয়েছে ভর্তি কমিটি।

রোববার (১ অক্টোবর) সকালে গুচ্ছ ভর্তির ওয়েবসাইটে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে চার ধাপে আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে। এখন শূন্য কিছু আসন পূরণে ‘বিশেষ ধাপে’ শিক্ষার্থী ভর্তি করানো হবে। এতে আগ্রহীদের সম্মতি জানাতে হবে। সম্মতি দেওয়ার জন্য গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির ওয়েবসাইটে ঢুকে জিএসটি স্টুডেন্ট প্যানেলে লগইন করতে হবে। এরপর সেখানে থাকা ‘ইয়েস’ বাটনে ক্লিক করতে হবে।

এ ছাড়াও ভর্তি পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও অনলাইনে প্রাথমিক ভর্তি সম্পন্ন করার প্রয়োজনীয় বিবরণ ওয়েবসাইটে পাওয়া যাবে।

গত ২১ আগস্ট ছিল গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি ও ফি জমা দেওয়ার শেষদিন। এরপর ২২ আগস্ট জমা নেওয়া হয় মূল কাগজপত্র।

এরপর শুরু হয় সবগুলো বিশ্ববিদ্যালয়ে প্রথমবর্ষের ক্লাস। কোনো কোনো বিশ্ববিদ্যালয়ে দেড়মাসের বেশি সময় ধরে ক্লাস চলছে। কিন্তু বিশ্ববিদ্যালয়গুলোতে এখনও প্রায় ২ হাজার ২০০ আসন শূন্য রয়েছে। এ নিয়ে সমালোচনার মুখে অবশেষে ‘বিশেষ ধাপ’ উল্লেখ করে চলতি বছর শেষবারের মতো শিক্ষার্থীদের ভর্তির সুযোগ দেওয়া হচ্ছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD