রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

গাড়িতে আগুন দেওয়া আসল রাজনীতি নয়: ডিবি প্রধান

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ ডিসেম্বর, ২০২৩ ১২:২৭ pm

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, রাজনৈতিক দল ৯ দফায় ১৮ দিন অবরোধ আর তিন দিন হরতাল ডেকেছে। কিন্তু অবরোধ ডেকে রাস্তায় না নেমে পালিয়ে থেকে ভাড়া করা লোকজন নিয়ে গাড়িতে আগুন ও ককটেল নিক্ষেপ করছে।

তিনি বলেন, পরিত্যক্ত গাড়িগুলোতে আগুন লাগাচ্ছে। এটা তো আসলে কোনও রাজনৈতিক কর্মসূচি হতে পারে না।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ডিবি প্রধান বলেন, আমরা আগেও দেখেছি, ২০১৪ সালে এইরকমভাবে তারা রাস্তার মধ্যে বোম নিক্ষেপ করেছে। পুলিশের ওপর হামলা করার চেষ্টা করেছে। জনগণ তাদের এমন কর্মসূচিতে সারা দেয়নি। নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আমরা নির্বাচন কমিশনের দিক-নির্দেশনা মোতাবেক কাজ করছি।

পাশাপাশি আমাদের রুটিন মাফিক কাজও করছি। যারা প্রতারণা করছে, ডাকাতি করছে ও ওয়ারেন্টভুক্ত; তালিকাভুক্ত আসামি তাদের গ্রেপ্তার আমাদের রুটিন ওয়ার্ক কাজ। পাশাপাশি জনগণ ও রাষ্ট্রীয় সম্পত্তি রক্ষার দায়িত্ব পুলিশের। পুলিশ বাহিনী, ডিবি, আইনশৃঙ্খলা বাহিনী রাস্তায় থেকে রাতদিন ২৪ ঘণ্টা কাজ করছে। উদ্দেশ্য হচ্ছে, আমাদের একটাই চাওয়া, স্বাভাবিক যান চলাচলের কেউ যেন বাধা সৃষ্টি না করে।

তিনি বলেন, এখন পর্যন্ত যারা ৯ বারে ১৮ দিন অবরোধ আর তিন বার হরতাল ডেকেছে। মানুষ এটা মানছে না। মানুষ ঘর থেকে বের হয়ে আসছে। অবরোধ ডেকে ঘরে বসে ভাড়া করে লোক এনে বিচ্ছিন্নভাবে আগুন লাগানোর চেষ্টা হচ্ছে। দিনশেষে মানুষের মধ্যে এর কোনও প্রভাব পড়ছে না বলেই মানুষ ঘর থেকে বের হয়ে রাস্তায় চলাচল করছে।

হারুন অর রশীদ আরও বলেন, আনুপাতিক হারে বাংলাদেশ একটি ঘনবসতি দেশ। ১৮ কোটির কাছাকাছি মানুষ। সেই তুলনায় যদি আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা আনুপাতিক হারে অনেক কম। তারপরও প্রত্যেকটা পুলিশ সদস্য রাতদিন ২৪ ঘণ্টা পরিশ্রম করছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD