বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১০:১৬ অপরাহ্ন




গাজীপুরে ট্রাকচাপায় নিরাপত্তকর্মী নিহত, মহাসড়ক অবরোধ

আরব বাংলা টিভি রিপোর্ট
  • প্রকাশের সময়: রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২২ বার পড়া হয়েছে

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ট্রাকচাপায় একটি পোশাক কারখানার নিরাপত্তকর্মী নিহত এবং এক নারীসহ তিনজন আহত হয়েছেন। এ ঘটনায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন ওই পোশাক কারখানার শ্রমিকরা। আহতদের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২২ জানুয়ারি) সকালে উপজেলার চন্দ্রা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এ ঘটনা ঘটে। নিহত আজাদুল ইসলাম (৪৫) চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স কারখানায় নিরাপত্তাকর্মী ছিলেন।

জানা গেছে, ঘটনার পরপরই কারখানার শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ট্রাকটিতে আগুন ধরিয়ে দেয়। এর পাশাপাশি সকাল সাড়ে ৭টা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। এতে এই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে, যার কারণে চন্দ্রা থেকে নবীনগর সড়ক ও টাঙ্গাইল মহাসড়কে প্রায় ২০ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

সকাল পৌনে ১০টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছিলেন। শ্রমিকদের দাবি, ঘটনাস্থলে ফুটওভার ব্রিজ নির্মাণ করতে হবে। ঘটনাস্থলে শিল্প পুলিশ, থানা পুলিশ ও হাইওয়ে পুলিশের সদস্যরা অবস্থান করছেন।

মাহমুদ জিন্স কারখানার শ্রমিক রবিউল ইসলাম, ঝুমা ও নাসরিন আক্তার জানান, এই এলাকায় প্রায়ই সড়ক দুর্ঘটনায় শ্রমিক মারা যাচ্ছে। আজও আমাদের একজন নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। ঘটনাস্থলে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে আমরা মহাসড়কে অবস্থান কর্মসূচি করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অবস্থান কর্মসূচি অব্যাহত থাকবে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সালনা-কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি আতিকুল ইসলাম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে শ্রমিকদের সঙ্গে কথা বলার চেষ্টা করা হচ্ছে। তবে উত্তেজিত শ্রমিকরা নিহতের লাশ উদ্ধারে বাধা দিচ্ছে বলেও জানান তিনি।



আরো পড়ুন



আর্কাইভ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  




© All rights reserved © ArabBanglaTV

Developer Design Host BD