শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৩:১৮ অপরাহ্ন

গাজার ভেতর বিভিন্ন স্থানে অবস্থান নিচ্ছে ইসরায়েলি সেনারা

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩ ৪:১৮ am

গত ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় নির্বিচারে বোমা হামলা শুরু করে ইসরায়েল। এরপর গত ২৮ অক্টোবর সেখানে স্থলঅভিযান শুরু করে দখলদার ইসরায়েলি সেনারা। ওইদিন রাতে তীব্র বোমা হামলা চালিয়ে গাজার ভেতর ঢুকে পড়ে তারা। এরপর পেরিয়ে গেছে ১০ দিন।

আর এই ১০ দিনের মধ্যে ইসরায়েলি সেনারা গাজাকে দুই ভাগে বিভক্ত করে ফেলেছে। একই সঙ্গে তারা গাজার সবচেয়ে জনবহুল এলাকা গাজা সিটিকে চারদিক থেকে ঘিরে ফেলেছে। এখন আশঙ্কা করা হচ্ছে, সেখানে বড় ধরনের স্থলহামলা আরো তীব্র হবে। আর এই আশঙ্কা থেকে গাজা সিটি ছেড়ে পালিয়ে যাচ্ছে হাজার হাজার বেসামরিক মানুষ।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার সাংবাদিক বুধবার গাজা সিটি থেকে নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটে চলা কয়েকজন মানুষের সঙ্গে কথা বলেন। তারা জানিয়েছেন, গাজা সিটি ছাড়ার সময় তারা দেখতে পেয়েছেন আশেপাশের ভবনে ইসরায়েলি সেনারা অবস্থান নিচ্ছে এবং সামরিক পোস্ট তৈরি করছে।
যেসব মানুষ গাজা ছাড়ছেন তারা সবাই হেঁটে গাজার উত্তর দিক থেকে দক্ষিণ দিকে চলে যাচ্ছেন। এছাড়া তারা দলবদ্ধ হয়ে চলছেন। অনেকে হাতে নিয়ে এসেছেন সাদা পতাকা। তারা দলবদ্ধ হয়ে চলছেন এই আশায় যে, বেশি মানুষ দেখলে ইসরায়েলি বিমান হয়তো তাদের ওপর হামলা চালাবে না। তবে ঘর-বাড়ি ছেড়ে অজানা ভবিষ্যতের দিকে রওনা দেওয়া এসব মানুষ জানেন না তাদের কঁপালে পরবর্তীতে কী আছে।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD