শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:১০ অপরাহ্ন

কুমিল্লায় পুলিশ-বিএনপির ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ২

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩ ৬:৫৪ am

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রথমদিনে কুমিল্লায় নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে বিএনপির দুই কর্মী গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা আদর্শ সদর উপজেলার ঝাগুরঝুলি বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ৭টার দিকে মহাসড়কের ঝাগুরঝুলি বিশ্বরোড এলাকায় জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন ও বিএনপি নেতা ইউসুফ মেল্লা টিপুর নেতৃত্বে অবরোধ সমর্থনে একটি মিছিল বের হয়। এসময় পুলিশ তাদের বাধা দিলে ইটপাটকেল ছুড়তে থাকেন নেতাকর্মীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। একপর্যায়ে বিএনপি নেতাকর্মীরা পিছু হটে।

জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দিন বিএনপি বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করছিলাম। অন্যায়ভাবে পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ, ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেন। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন এবং একাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

এ বিষয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার (এসপি) আব্দুল মান্নান বলেন, বিএনপি নেতাকর্মীরা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ শটগানের ফাঁকাগুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে আমাদের দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির দুই কর্মীকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD