শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৫১ পূর্বাহ্ন

কাবাডির সম্মেলনে আসছেন মাশরাফি

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ মে, ২০২৪ ১:০৯ pm

জাতীয় খেলা কাবাডি। সেই কাবাডির তিন বছর আগে নিজস্ব আন্তর্জাতিক টুর্নামেন্ট ছিল না। বাংলাদেশ কাবাডি ফেডারেশন ২০২১ সাল থেকে জাতির জনক বঙ্গবন্ধুর নামে আন্তর্জাতিক কাবাডি টুর্নামেন্ট করছে। সেই ধারাবাহিকতায় এবার চতুর্থ আসর আয়োজিত হবে।

২৬ মে -৩ জুন মিরপুর শহীদ সোহওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি। এই আসরে স্বাগতিক বাংলাদেশ সহ ইউরোপ, আফ্রিকা ও এশিয়া মহাদেশের মোট ১২ দেশ অংশগ্রহণ করবে। এই টুর্নামেন্টের নানা দিক তুলে ধরার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন আগামীকাল এক সংবাদ সম্মেলন করবে। সেই সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার উপস্থিত থাকার কথা রয়েছে। বাংলাদেশ কাবাডি ফেডারশেনের মিডিয়া বিভাগ এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে। মাশরাফি বিন মতুর্জা এর আগে যুব কাবাডির এক অনুষ্ঠানেও এসেছিলেন।

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তার নিজ জেলা নড়াইল থেকে দুই মেয়াদে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এবার দ্বিতীয় মেয়াদে তিনি হুইপ হিসেবে মনোনয়ন পেয়েছেন। সংসদ নির্বাচনের আগে বাংলাদশে আওয়ামী লীগের নতুন কার্যনির্বাহীতে মাশরাফি বিন মর্তুজা যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন।

বাংলাদেশ কাবাডি দল গত তিন আসরেই চ্যাম্পিয়ন। এবারও টুর্নামেন্ট উপলক্ষ্যে প্রস্তুতি চলছে। গত আসরগুলোতে বিদেশি কোচ থাকলেও এবার দেশি কোচের অধীনেই চলছে অনুশীলন। বিদেশি দলগুলো ২৩-২৪ মে আসবে। ২৫ মে টুর্নামেন্টের গ্রুপিং ও ফিকশ্চার। পরের দিন থেকে কোর্ট গড়াবে খেলা।

আগামীকাল বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনে সংবাদ সম্মেলনে মাশরাফি ছাড়া আরো উপস্থিত থাকবেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সভাপতি ও ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আবদুল্লাহ আল মামুন, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ডিএমপি কমিশনার হাবিবুর রহমান,কাবাডি ফেডারেশনের যুগ্ম সম্পাদক ও টুর্নামেন্টের প্রধান সমন্বয়ক এসএম নেওয়াজ সোহাগ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD