বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

কঠোর নিরাপত্তায় প্রিগোজিনকে সমাহিত

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ৫:৩০ am

বিমান বিধ্বস্তে নিহত ভাড়াটে সেনাদল ওয়াগনারের প্রধান ইয়েভগেনি প্রিগোজিনের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার বিকেল ৪টার দিকে নিজের শহর সেন্ট পিটার্সবার্গে তাকে সমাহিত করা হয়।

ভাগনারের জনসংযোগ শাখা বার্তা আদান–প্রদানের অ্যাপ টেলিগ্রামে সংক্ষিপ্ত এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। তারা বলেছে, কেউ প্রিগোজিনকে শেষ বিদায় জানাতে চাইলে যেন পোরোখোভসকোয়ি সমাধিস্থলে যান।

বাবার সমাধির পাশে প্রিগোজিনকে সমাহিত করা হয়। এ সময় তার নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন। সেখানে ভাগনার গ্রুপের পতাকা উড়তে দেখা গেছে।

সমাহিত করার সময় বিপুলসংখ্যক পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য উপস্থিত ছিলেন। জোরদার করা হয় নিরাপত্তা-ব্যবস্থা। সমাধিস্থলের প্রবেশদ্বারে মেটাল ডিটেক্টর বসানো হয়। প্রিগোজিনের সমাধি দেখতে মানুষের ঢল নামতে পারে, এই আশঙ্কায় স্থানীয় কর্তৃপক্ষ এ ব্যবস্থা করে।

গত বুধবার বিমান বিধ্বস্ত হয়ে মারা যান পুতিনের একসময়ের ঘনিষ্ঠ সহযোগী ও পরবর্তী সময়ের প্রতিপক্ষ প্রিগোজিন। অনেকে রাজনৈতিক বিশ্লেষক বলছেন পুতিনের বিরোধিতা করায় প্রাণ হারাতে হয়েছে তার।

ওয়াগনার গ্রুপের টেলিগ্রাম চ্যানেল গ্রে জোনের দাবি, বিমানটি গুলি করে ভূপাতিত করা হয়েছে। এর পেছনে রাশিয়ার হাত রয়েছে। তবে ক্রেমলিন এই অভিযোগ অস্বীকার করেছে। অবশ্য বিমান বিধ্বস্ত হওয়ার কোনো কারণও তারা এখনো জানায়নি।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD