বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৩ পূর্বাহ্ন

এমপি আনার হত্যা : ঢাকা আসছে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট বিশেষ টিম

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪ ১২:০৩ pm

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজীম আনার হত্যার ঘটনা তদন্ত করতে ঢাকায় আসছে কলকাতা পুলিশের একটি স্পেশাল টিম।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেলে তাদের ঢাকায় আসার কথা রয়েছে বলে জানিয়েছে ডিবি পুলিশের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশীদ। আজ বিকেল ৩টার দিকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন তিনি।

ডিবি প্রধান বলেন, সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারকে হত্যার পরিকল্পনা হয় দুই থেকে তিন মাস আগে। তারা পরিকল্পনা করেছিল ঢাকায় হত্যা করবে। কিন্তু বাংলাদেশ পুলিশের নজরদারি ও ঢাকায় হত্যাকাণ্ডের পরে সব হত্যার ক্লু পুলিশ বের করছে বলেই হত্যাকারীরা কলকাতায় এমপিকে হত্যা করেছে।

তিনি বলেন, অপরাধীরা বিদেশের মাটিতে অপরাধ করলে বাংলাদেশ পুলিশের নজরে আসবে না বলেই কলকাতাকে বেছে নেয়। বাংলাদেশের মাটিতে অপরাধ করার সাহস পায়নি। তবে, তারা এ হত্যাকাণ্ডের পর পালিয়ে থাকতে পারেনি। আমরা তিনজনকে গ্রেপ্তার করেছি। আরও কয়েকজনকে নজরদারিতে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, এই হত্যাকাণ্ডের মূল মাস্টারমাইন্ড আখতারুজ্জামান শাহীন। শাহীনের গার্লফ্রেন্ড শিলিস্তি রহমান। মূল হত্যাকারী বা সংঘটক তার নাম আমানুল্লাহ। তার আসল নাম কিন্তু আমানুল্লাহ না। তিনি মিথ্যা নামে পাসপোর্টটি করেছেন। তার আসল নাম আসলে শিমুল। যিনি পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির বড় নেতা ছিলেন। তার নামে অনেকগুলো হত্যা মামলা রয়েছে৷ আনার হত্যার ঘটনাটি আমরা অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্ত করছি।

হারুন বলেন, আজ ইন্ডিয়ান একটি তদন্ত সংশ্লিষ্ট টিম আমাদের এখানে আসবে। আমাদের হাতে আটক যারা আসামি রয়েছে, তাদের সঙ্গে কথা বলবেন, জিজ্ঞাসা করবে। আমরাও প্রয়োজনে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে অনুমতি নিয়ে ঘটনাস্থলে (কলকাতা) যাব।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD