মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

এমপিদের বাসা ভাড়া বাড়ানোর সুপারিশ সংসদীয় কমিটির

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ মার্চ, ২০২৪ ৯:০৫ am

সংসদ সদস্যদের (এমপি) বাসা ভাড়া বাড়ানোর সুপারিশ করেছে দ্বাদশ জাতীয় সংসদের সংসদ কমিটি। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউ ও নাখালপাড়ার সংসদ সদস্য ভবনগুলোর ভাড়া বৃদ্ধির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে কমিটি।

বুধবার (১৩ মার্চ) জাতীয় সংসদ ভবনে দ্বাদশ জাতীয় সংসদের সংসদ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য হুইপ ইকবালুর রহিম, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, এ বি তাজুল ইসলাম, আশেক উল্লাহ রফিক, কাজী নাবিল আহমেদ, খাদিজাতুল আনোয়ার, এস. এম. শাহজাদা, সাজ্জাদুল হাসান ও এ কে এম মোস্তাফিজুর রহমান অংশগ্রহণ করেন।

বৈঠকে কমিটি ন্যাম ভবনের জমি ব্যবহার করে দ্রুততম সময়ে আন্ডারপাস নির্মাণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এ লক্ষ্যে তিন সদস্যের একটি সাব কমিটি গঠন করা হয় এবং সাজ্জাদুল হাসানকে আহ্বায়ক করে কাজী নাবিল আহমেদ ও এস.এম শাহজাদাকে সদস্য করা হয়।

এছাড়া, কমিটি রাজধানী উচ্চ বিদ্যালয়ে গাড়ির হাট না বসাতে এবং স্কুল কার্যক্রমের বাইরে কোনো অনুষ্ঠান হলে জাতীয় সংসদের নিরাপত্তা শাখার সুপারিশক্রমে করার জন্য সুপারিশ করে।

বৈঠকে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, গণপূর্ত অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর, সড়ক ও জনপথ অধিদপ্তর, ঢাকা সিটি কর্পোরেশন, ঢাকা মেট্রোপলিটন পুলিশ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD