সোমবার, ২০ মে ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

একযোগে ২৯ ছাত্রলীগ নেতার পদত্যাগ

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ৩০ আগস্ট, ২০২৩ ১২:১৭ pm

ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন লালবাগ থানা ছাত্রলীগের সভাপতি শাহ আলম সুমনকে সাংগঠনিকভাবে নিষ্ক্রিয় থাকার অভিযোগ এনে অব্যাহতি প্রদান করায় একযোগে ২৯ ছাত্রলীগ নেতা স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

বুধবার (৩০ আগস্ট) অব্যাহতিপত্রের বিষয়ে সত্যতা স্বীকার করেন কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মেফতাহুল ইসলাম পান্থ।

জানা গেছে, শাহ আলম সুমনকে সভাপতি থেকে সরিয়ে চকবাজার থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্র দাসকে সভাপতি বানানোকে গঠনতন্ত্রে ব্যত্যয় উল্লেখ করে গত ২৭ জুলাই লালবাগ থানা ছাত্রলীগের ২৯ জন নেতা একযোগে পদত্যাগ করেন।

ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সূত্রে আরও জানা গেছে, ২০২২ সালে জানুয়ারি মাসে সম্মেলন ছাড়াই লালবাগ থানা ছাত্রলীগের সভাপতি পদে শাহ আলম সুমন ও সাধারণ সম্পাদক পদে সুজন আহমেদ ফয়সালসহ ১২ সদস্যের কমিটি প্রদান করা হয়। সেই কমিটি পূর্ণাঙ্গ করা হয় ওই বছরের ডিসেম্বরে। গত ২৫ জুলাই কমিটির সভাপতি সুমনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ এনে পদ থেকে অব্যাহতি দেয় মহানগর দক্ষিণের সভাপতি রাজিবুল ইসলাম বাপ্পি ও সাধারণ সম্পাদক সজল কুন্ডু।

এ বিষয়ে সজল কুণ্ড বলেন, নিষ্ক্রিয় থাকার কারণে লালবাগ থানা সভাপতিকে অব্যাহতি দেওয়া হয়েছে। যারা মিছিল-মিটিংয়ে আসেন না, প্রোগ্রাম করেন না এবং দীর্ঘদিন ধরে নিষ্ক্রিয়, তাদের তো অব্যাহতি নেওয়ার কিছু নেই। তারা তো এমনিতেই সংগঠনে নেই।

অব্যাহতি নেওয়া ছাত্রলীগ নেতারা হলেন- লালবাগ থানা ছাত্রলীগের সহসভাপতি অনুভব আহমেদ, রাকিব খান, জাকির হোসেন, আশরাফ মিয়া, দীপু চন্দ্র দাস, জোনায়েদ রহমান সীমান্ত, ফারদিন হোসেন রিফাত, মো. শুভ, মো. সুজন, যুগ্ম-সাধারণ সম্পাদক সামির হোসেন, কামরুজ্জামান শুভ, সাংগঠনিক সম্পাদক আরমান সাদিক, গোলাম মোরশেদ লামীম, রিফাত আহমেদ শুভ, মহিউদ্দিন রাফি, মো. নিলয়, আরশ হোসেন শাকিল, তথ্য ও গবেষণা সম্পাদক শিহাব উদ্দীন রা’আদ, সমাজসেবা সম্পাদক সামিউল সাদী, ধর্ম সম্পাদক মাহবুব হোসেন রিফাত, শিক্ষা ও পাঠচক্র সম্পাদক মো. সামির, প্রচার সম্পাদক আফতাব আলম আবির, উপবিজ্ঞান সম্পাদক নিবিড় আহমেদ মাসুম, উপক্রীড়া সম্পাদক ওরনয় আহমেদ রনি, উপদপ্তর সম্পাদক ফারদিন আরিয়ান, উপসংস্কৃতি সম্পাদক ফাহিম রহমান রুদ্র, সহসম্পাদক আমীর হামজা প্রমুখ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD