শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:২২ পূর্বাহ্ন

এইচপির ট্রেনিং ক্যাম্পের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা বিসিবির

আরব-বাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ২০ মে, ২০২৪ ১:২১ pm

দীর্ঘদিন বিরতি দিয়ে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ হাইপারফরম্যান্স (এইচপি) ইউনিটের ট্রেনিং ক্যাম্প। এই ক্যাম্পের জন্য ২৫ জনের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে গুরুত্ব দেওয়া হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ও ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পারফরম্যান্স।

আগামীকাল (মঙ্গলবার) থেকে শুরু হয়ে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত ঢাকা, বগুড়া ও রাজশাহীতে চলবে এইচপি ক্যাম্প। সোমবার (২০ মে) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি।

বিবৃতিতে জানানো হয়েছে, এই ক্যাম্পে ক্রিকেটীয় অনুশীলন ছাড়াও ইংরেজি ভাষার দক্ষতা, পুষ্টি ও খাদ্যাভ্যাস, গণমাধ্যমের সঙ্গে যোগাযোগ, প্লেয়িং কন্ডিশন ও আইন সম্পর্কে ধারণা ও দুর্নীতিবিরোধী গাইডলাইন নিয়ে জ্ঞান দেওয়া হবে।

আগামী ১৫ জুন পর্যন্ত তাত্ত্বিক বিষয়ের এসব কোর্স চলবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ঢাকা পর্বে তাত্ত্বিক বিষয়ের ক্যাম্পের পর রাজশাহী ও বগুড়ায় হবে স্কিল ট্রেনিং ও ম্যাচ অনুশীলন।

২১ জুন থেকে ১৮ আগস্ট ক্যাম্প হবে বগুড়া ও রাজশাহীতে। সেখানে ম্যাচ সিনারিও অনুশীলন, নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ খেলবেন ক্রিকেটাররা। ২৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর বাংলাদেশ ‘এ’ ও বাংলাদেশ টাইগার্সের বিপক্ষেও ম্যাচ খেলবে এইচপির এই দলটি।

২৫ সদস্যের দলে আছেন আশিকুর রহমান শিবলি। গত বছর শ্রীলঙ্কার বিপক্ষে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে সেঞ্চুরি করেছিলেন তিনি, ২৫৫ রান করে হয়েছিলেন আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক। বাংলাদেশ হয় চ্যাম্পিয়ন।

ওই দলের জিশান আলম, আরিফুল ইসলাম, আহরার আমিন, শিহাব জেমস, মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেন জীবন, মারুফ মৃধা ও রহনতদৌলা বর্ষণও জায়গা পেয়েছেন স্কোয়াডে।

এইচপির স্কোয়াড: মাহফিজুল ইসলাম, আশিকুর রহমান শিবলি, জিশান আলম, হাবিবুর রহমান, আবদুল্লাহ আল মামুন, প্রান্তিক নওরোজ নাবিল, খালিদ হাসান, আরিফুল ইসলাম, মেহরব হাসান, আইচ মোল্লা, আহরার আমিন, শিহাব জেমস, অমিত হাসান, প্রিতম কুমার, মাহফুজুর রহমান রাব্বি, শেখ পারভেজ জীবন, রাকিবুল হাসান, ওয়াসি সিদ্দিকী, মেহেদী হাসান, নাঈম হোসেন সাকিব, রুয়েল মিয়া, মারুফ মৃধা, রিপন মণ্ডল, আশিকুর রহমান ও রহনতদৌলা বর্ষণ।

শেয়ার করুন

আরো
© All rights reserved © arabbanglatv

Developer Design Host BD